Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

দ. কোরিয়ায় একটি নাইটক্লাবে শতশত লোক করোনা আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০২০, ৪:০৬ পিএম

দক্ষিণ কোরিয়ায় গত সপ্তাহে ইতাওন নামের একটি নাইটক্লাবে গিয়েছিলেন প্রায় ১০ হাজার ৯০৫ জন। তাদের মধ্যে প্রায় শতাধিক মানুষ প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। কমপক্ষে করোনার ১০১টি কেসের সঙ্গে ওই নাইটক্লাবের সম্পৃক্ততা পাওয়া গেছে। রাজধানী সিউলের মেয়র পার্ক ওন সুন মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করেছেন।
ওই নাইটক্লাবকে করোনার ক্লাস্টার হিসেবে উল্লেখ করেছেন মেয়র পার্ক ওন। গত কয়েকদিনে যতজন নতুন করে আক্রান্ত হয়েছেন তাদের বেশিরভাগের সঙ্গেই ওই নাইটক্লাবের সম্পৃক্ততা খুঁজে পাওয়া গেছে।
ফলে দেশটিতে দ্বিতীয় ধাপে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। পার্ক ওন জানিয়েছেন, ওই নাইটক্লাবে যাতায়াত করেছেন এমন ব্যক্তি এবং এসব ব্যক্তিরা যাদের সংস্পর্শে এসেছেন এমন ৭ হাজার ২৭২ জনের করোনার পরীক্ষা করা হয়েছে।
এদিকে, দেশটিতে নতুন করে আতঙ্ক বাড়াচ্ছে উপসর্গহীন রোগীরা। দেশটিতে ইতোমধ্যেই উপসর্গহীন রোগীর হার ৩৬ শতাংশের বেশি। এই সংখ্যা দ্রুত গতিতে বাড়ছে। পার্ক ওন সতর্ক করে বলেছেন যে, দ্বিতীয় ধাপে সংক্রমণ আরও বেড়ে যেতে পারে।
দক্ষিণ কোরিয়ায় এখন পর্যন্ত ১০ হাজার ৯৩৬ জন প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত মারা গেছে ২৫৮ জন। ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৯ হাজার ৬৭০ জন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস এক হাজার ৮ জন এবং ৫৫ জনের অবস্থা আশঙ্কাজনক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ