Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সুস্থ হয়ে বাড়ি ফিরলেন মনমোহন সিং

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০২০, ৩:৩৮ পিএম

ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং আজ মঙ্গলবার হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ডাক্তাররা জানিয়েছেন, এখন তিনি অনেকটাই ভালো আছেন। সোমবারই করোনার রিপোর্ট নেগেটিভ আসে প্রাক্তন প্রধানমন্ত্রীর। গত রোববার জ্বর নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন।
গত রোববার বুকে ব্যথা নিয়ে দিল্লির এইমস হাসপাতালে ভর্তি করা হয় ৮৭ বছরের প্রবীণ রাজনীতিককে। আজ মঙ্গলবার বেলা ১২.৩৫টায় তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। এ দিন হাসপাতাল থেকে ছাড়ার সময় জানানো হয়, “তিনি এখন সম্পূর্ণভাবে সুস্থ রয়েছেন, যে কারণে তাঁর আর হাসপাতালে থাকার দরকার নেই”।
চিকিৎসকেরা জানান, তিনি এখন তুলনামূলকভাবে অনেকটাই ভালো রয়েছেন। তাঁর জ্বরও আসেনি। নতুন ওষুধের প্রতিক্রিয়াতেই তাঁর জ্বর এসেছিল বলে জানা যায়। চিকিৎসকেরা জানিয়েছেন, একটি ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়ায় অ্যালার্জির কারণেই তাঁর জ্বর এসেছিল।
হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকেই তাঁর নিয়মিত রক্ত পরীক্ষা করানো হয়। একই সঙ্গে হার্টের অবস্থা পর্যবেক্ষণের জন্য ইলেকট্রোকার্ডিওগ্রাম করা হয়। এইমসের কার্ডিও নিউরোসায়েন্স শাখা তাঁর দেখভাল করছিল। তিনি এইমসের কার্ডিওলজি বিভাগের নীতীশ নায়েকের তত্ত্বাবধানে ছিলেন।
২০০৪ থেকে ২০১৪ সাল পর্যন্ত ভারতের প্রধানমন্ত্রী ছিলেন মনমোহন সিং। রাজস্থান থেকে রাজ্যসভার সদস্য হয়েছেন কংগ্রেসের এই বর্ষীয়ান নেতা। ২০০৯ সালে এইমসে তাঁর করোনারি বাইপাস সার্জারি হয়েছিল। সব দলের নেতারাই তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ