Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

১০০ খেলোয়াড়কে বাহফে’র অর্থ সহায়তা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মে, ২০২০, ৮:৩৮ পিএম

করোনাভাইরাসের আতঙ্কে প্রায় দুই মাস খেলা বন্ধ। এতে মানবেতর দিন কাটাচ্ছেন দেশের অনেক খেলোয়াড়। এসব খেলোয়াড়দের সহযোগিতায় এগিয়ে এসেছেন জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) চেয়ারম্যান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। তিনি সরকারি সহায়তার জন্য বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) কাছ থেকে দুস্থ খেলোয়াড়দের তালিকা চেয়েছেন। বাহফে ৫০ জন দুস্থ খেলোয়াড়ের নাম এনএসসিতে জমা দিয়েছে। এসব খেলোয়াড় প্রত্যেকে এনএসসির কাছ থেকে পাবেন ১০ হাজার টাকা করে। এছাড়া এর বাইরে বাছাইকৃত আরো ১০০ জন খেলোয়াড় আছেন বর্তমানে যাদের জীবন ধারণ করা অনেকটা কঠিন হয়ে পড়েছে। এই ১০০ জনের প্রত্যেককে ১০ হাজার টাকা করে অর্থ সহায়তা দিচ্ছেন বাহফের নির্বাহী কমিটির কর্মকর্তারা। বাহফে সিনিয়র সহ-সভাপতি আবদুর রশিদ শিকদারের উদ্যোগে নির্বাহী কমিটির কর্মকর্তারা মিলে ১০ লাখ টাকার তহবিল সংগ্রহ করেছেন। সোমবার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামস্থ ফেডারেশনের কার্যালয়ে রশিদ শিকদারের কাছে এই অর্থের চেক হস্তান্তর করেন বাহফে সভাপতি ও বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত। এসময় উপস্থিত ছিলেন এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান এবং বাহফে সহ-সভাপতি ড. মাহফুজুর রহমান, যুগ্ন-সম্পাদক কামরুল ইসলাম কিসমত, সদস্য খাজা তাহের লতিফ মুন্না ও বদরুল ইসলাম দিপু।
চেক হস্তান্তর শেষে রশিদ শিকদার বলেন,‘আমরা ১০০ জন খেলোয়াড়ের তালিকা তৈরি করছি। এই তালিকায় সাবেক ও বর্তমান খেলোয়াড় যেমন আছেন, তেমনি আছেন সংগঠক, আম্পায়ার। নারী খেলোয়াড়রাও আছেন এই তালিকায়। প্রাথমিকভাবে আমরা এই ১০০জনকে সহায়তা করব। সবার ব্যাংক হিসেব নম্বর চাওয়া হবে। সে অনুযায়ী তাদের কাছে টাকা পাঠানো হবে। তবে যাদের আমরা সহায়তা করব তাদের নাম প্রকাশ করা হবে না। তবে যারা এনএসসির কাছ থেকে অর্থ সহায়তা পাচ্ছেন তারা আবার এই তালিকায় থাকছেন না।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ