Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিদায় রক এন রোল

দ্য নিউইয়র্ক টাইমস | প্রকাশের সময় : ১১ মে, ২০২০, ১২:০২ এএম

রক এন রোলের কিংবদন্তি গায়ক ও গীতিকার লিটল রিচার্ড (৮৭) না ফেরার দেশে চলে গেলেন। দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন তিনি। পরিবারের বরাত দিয়ে শিল্পীর মৃত্যুর খবর প্রকাশ করেছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।
রিচার্ডের সাবেক মুখপাত্র ডিক অ্যালেন জানান, টেনেসি রাজ্যের ন্যাশভিলে নিজের বাড়িতে মারা গেছেন। মৃত্যুর সময় এই শিল্পীর পাশে ছিলেন তার ভাই, বোন ও ছেলে ড্যানি পেনিম্যান। বিনোদনমূলক ওয়েবসাইট টিএমজিকে লিটল রিচার্ডের বেজ গিটারিস্ট চার্লস গেøন জানান, টানা দুই মাস ধরে অসুস্থ ছিলেন কিংবদন্তি এই শিল্পী।

১৯৩২ সালের ৫ ডিসেম্বর জর্জিয়ায় জন্মগ্রহণকারী রিচার্ড ওয়েন পেনিম্যান হিসাবে পরিচিত লিটল রিচার্ড ১৯৮৬ সালে রক অ্যান্ড রোল হল অব ফ্রেমে প্রথম অন্তর্ভুক্ত হন।
রিচার্ড ১৯৪৭ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত গান করেছেন। তার বিখ্যাত গানের মধ্যে রয়েছে ‘গুড গলি মিস মলি’, ‘টুটি ফ্রুটি’, ‘রিপ ইট আপ’, ‘লং লং স্যালির’ ইত্যাদি। ১৯৮৬ সালে রক অ্যান্ড রোল হল অব ফেমে স্থান পাওয়া বিখ্যাত ব্যক্তিদের মধ্যে তিনি অন্যতম। বিশ্বব্যাপী তার গানের তিন কোটিরও বেশি কপি বিক্রি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ