Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

এয়ার ইন্ডিয়ার ৫ পাইলট করোনা শনাক্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মে, ২০২০, ৩:১২ পিএম

ভারতের এয়ার ইন্ডিয়ার ৫ পাইলটের করোনা শনাক্ত হয়েছে। তারা করোনা পজিটিভ হলেও শারীরিকভাবে এখনও তাদের কোনো উপসর্গ দেখা যায়নি। তাদের সবাইকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানিয়েছে রাষ্ট্রায়ত্ত্ব বিমান পরিবহন সংস্থাটি। খবর এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়ার।
এয়ার ইন্ডিয়া জানায়, জরুরি ভিত্তিতে শনিবার ৭৭ জন পাইলটের করোনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ৫ জনের করোনা পজিটিভ এসেছে। তবে তারা কেউই এখনও অসুস্থ হননি। তারা সবাই মুম্বাইয়ের বাসিন্দা।
বিমান সংস্থাটির কর্মকর্তারা জানান, ৫ পাইলটই বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার চালান। তবে সর্বশেষ গত ২০ এপ্রিল তাদের কেউ কেউ ফ্লাইট চালিয়েছেন। তাদের পরবর্তী ফ্লাইট শিডিউল করার মাত্র ৭২ ঘণ্টা আগে করোনা শনাক্ত হলেন।
করোনার মধ্যেও আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছে এয়ার ইন্ডিয়া। এসব ফ্লাইট করোনা আক্রান্ত বিভিন্ন দেশ থেকে ভারতীয় নাগরিকদের ফিরিয়ে আনার জন্য পরিচালিত হয়েছে। ধারণা করা হচ্ছে, করোনা পজিটিভ ৫ পাইলট ইতালি, ইরান ও চীন থেকে ভারতীয়দের ফিরিয়ে আনার ফ্লাইটে ছিলেন। সর্বশেষ রোববার এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইট লন্ডন থেকে ৩২৬ ভারতীয় নাগরিককে নিয়ে মুম্বাই বিমান বন্দরে অবতরণ করে।
ভারতে এ পর্যন্ত ৬৩ হাজার মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে এই প্রথম পাইলট আক্রান্ত হলেন। এর আগে অন্তত চিকিৎসকসহ ১০০ স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছেন। আক্রান্ত হয়েছেন ৫ শতাধিক নিরাপত্তা কর্মী। এদের মধ্যে ২০০ বিএসএফ সদস্য। গত সপ্তাহে করোনায় মারা গেছেন ২ বিএসএফ জওয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ