Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাফুফের জরুরি সভা বাতিল!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০২০, ৫:৫৫ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বাদশ সংস্করণের ভাগ্য নির্ধারণ হওয়ার কথা ছিল ১১ মে সোমবার। এদিন জরুরি সভা ডেকেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাহী কমিটি। বিপিএলের ভাগ্যে কী আছে, তা নির্ধারণ করতে এই সভা। প্রাণঘাতি করোনাভাইরাসের প্রভাবে স্থগিত হওয়া বিপিএল নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত নিতেই একটি মাত্র আলোচ্যসূচী সামনে রেখে জরুরী সভা ডেকেছিলেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন। কিন্তু হঠাৎ করেই সোমবারের সভা বাতিল ঘোষণা করে দেশের ফুটবলের অভিভাবক সংস্থাটি। সভার দু’দিন আগে শনিবার দুপুরে তা বাতিল ঘোষণা করা হয়। বাফুফে এক বিজ্ঞপ্তিতে জানায়, করোনাভাইরাসের কারণে দেশে বর্তমানে বিশেষ ছুটি চলছে। ছুটি শেষ হলে এবং দেশের পরিস্থিতি অনুকূলে আসার পর ওই সভা অনুষ্ঠিত হবে। তবে কবে নাগাদ পরিস্থিতি অনুকূলে আসবে তা নির্দিষ্ট করে বলতে পারবে না কেউই। সেই সঙ্গে অনিশ্চিত হয়ে পড়লো ক্লাবগুলোর ভাগ্যও। করোনাভাইরাস সংক্রমণ রোধে বিশ্বের সব খেলাধূলা বন্ধ হয়েছে আগেই। এ ধারাবাহিকতায় গত ১৫ মার্চের পর বিপিএলের আর কোনো খেলা মাঠে গড়ায়নি। এরপর করোনাভাইরাস প্রাদুর্ভাব থেকে স্বাস্থ্য ঝুঁকি এড়াতে পরের দিন ১৬ মার্চ স্থগিত করা হয় বিপিএলের খেলা। লিগ স্থগিত হওয়ার পর বেশ ক’দিন স্থানীয় ও বিদেশী ফুটবলাদের পেছনে অর্থ খরচ করতে হয় ক্লাবগুলোকে।
অবশেষে ২৫ এপ্রিল পেশাদার লিগ কমিটির ভার্চুয়াল সভায় লিগের সিদ্ধান্তের ভার তুলে দেয়া হয় বাফুফের নির্বাহী কমিটির সভায়। কারণ ওই সভায় বিপিএলের ১৩টি ক্লাবই লিগ বাতিলের পক্ষে মত দিয়েছিল। তাই লিগ কমিটি বিষয়টির চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার ভার তুলে দেয় বাফুফে নির্বাহী কমিটির উপর। আগামীকাল জরুরি সভায় বসে বিপিএলের ভাগ্য নির্ধারণের কথা থাকলেও বাফুফে শনিবার এই সভা বাতিল করায় এখন অনিশ্চয়তার দোলাচলে ঝুলছে লিগের ভাগ্য!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ