Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ইয়ুথ একাডেমি কোচের সনদ পেলেন কাফি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০২০, ৫:৫৪ পিএম

কোচ হিসেবে নিজেকে আরো একধাপ এগিয়ে নিলেন দেশের সাবেক দ্রুততম মানব আব্দুল্লাহ হেল কাফি। খেলা ছাড়ার পর ২০০৯ সাল থেকে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) কোচ হিসেবে কর্মরত থাকলেও সম্প্রতি ইয়ুথ একাডেমি কোচের সনদ অর্জন করলেন কাফি। জাতীয় দলের সঙ্গে কাজ করার অভিজ্ঞতাকে পুঁজি করে কোচ হিসেবে আরো এগিয়ে যাওয়ার লক্ষ্য ছিল কাফির। লক্ষপূরণে কোর্স শেষ করতে হয়েছে তাকে। সম্প্রতি সিঙ্গাপুরে আন্তর্জাতিক অ্যামেচার অ্যাথলেটিক ফেডারেশন আয়োজিত চিফ কোচেস ইয়ুথ অ্যাকাডেমির কোর্স কৃতিত্বের সঙ্গেই শেষ করেছেন কাফি। ফলে ইয়ুথ একাডেমি কোচের সনদ পাওয়ায় তিনি এখন দেশের বাইরেও ইয়ুথ একাডেমির হেড কোচ হিসেবে কাজ করতে পারবেন। ২০১৭ সালে সিঙ্গাপুরে ১২ জনের সঙ্গে পরীক্ষা দিয়েছিলেন কাফি। এরপর দেশের দ্রুততম মানব হাসান মিয়াকে নিয়ে প্রজেক্ট জমা দিয়েছিলেন। এরপর অতিবাহিত হয়েছে অনেকগুলো দিন। অবশেষে চলতি মাসে সাফল্যের মুখ দেখেন আব্দুল্লাহ হেল কাফি। ৬ মে ইয়ুথ চিফ কোচ পদে উত্তীর্ণ হয়ে সনদ হাতে পান তিনি।
সাফল্য পাওয়ার পর আনন্দিত কাফি শনিবার মুঠোফোনে বলেন, ‘সিঙ্গাপুরের সেই পরীক্ষায় ১২ জনের মধ্যে আমরা পাঁচজন পাস করেছি। এই সনদ পেতে আমাকে বেশ কষ্ট করতে হয়েছে। তাই আমি অনেক আনন্দিত। তবে আমাদের এখানে কোনো একাডেমি নেই। তবে ভবিষ্যতে একাডেমি নির্মাণ হলে সেখানে আমি কাজ করার সুযোগ পাবো। এছাড়া আমার কর্মস্থল বিকেএসপিতে এই অভিজ্ঞতা কাজে লাগাতে পারবো।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ