Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মংলায় ২টি কন্টেইনার জব্দ

প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

মংলা বন্দর সংবাদদাতা : আমদানী নীতি অমান্য করায় মংলা বন্দর জেটিতে পণ্য বোঝাই ২টি কন্টেইনার জব্দ করেছে কাস্টমস গোয়েন্দা শুল্ক বিভাগ। গতকাল বৃহস্পতিবার দুপুরে কাস্টমর্স গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর এই জব্দ করে। এ সময় তারা আরো দুটি কন্টেনার জব্দ তালিকায় রেখেছে। কাস্টমর্স গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক খালেদ মোহাম্মদ আবু হোসাইন জানান,একটি কন্টেইনারে মশার কয়েল ও স্প্রে আমদানী করা হয়েছে অপরটিতে ইনজেকশনের সিরিঞ্জ ও মার্কস আমদানী করা হয়েছে। দুটোই আমদানী নীতি না মেনেই আমদানী করা হয়েছে। এসব পণ্যের আমদানীকারক ঢাকাস্থ মীম এন্টারপ্রাইজ ও নোয়াখালীর প্রাইম হসপিটাল।
এদিকে গামেন্টস পণ্য আমদানী করার ঘোষনা দিয়ে খালী ককসেট বোঝাই আরো দুটি কন্টেনার জব্দ তালিকায় রেখেছে কাস্টমস। কাস্টমস কর্মকর্তার দাবি মানিলন্ডারিং হতে পারে এমন আশঙ্কা করছেন তারা।
মিথ্যা ঘোষণা দিয়ে অবৈধ অস্ত্র, গোলাবারুদ, বিস্ফোরক ও মাদক আমদানী প্রতিরোধে মংলা বন্দরে শুল্ক  গোয়েন্দার বিশেষ অভিযান ‘আইরিন’ পরিচালিত হয়। কাস্টমসের শুল্ক গোয়েন্দার  বন্দরের জেটি, ইয়ার্ড ও শেডে থাকা আমদানীকৃত কন্টেইনার বোঝাই বিভিন্ন ধরণের পণ্যের চালান খুলে দেখেন এবং পরীক্ষা-নিরিক্ষা করেছেন। ২দিন এই অভিযান পরিচালিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মংলায় ২টি কন্টেইনার জব্দ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ