Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

আকবরকে নিয়ে শনিবার লাইভে আসছেন মুশফিক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ৫:৫৭ পিএম

করোনাভাইরাসের কারণে খেলাধুলা বন্ধ থাকায় এখন অফুরন্ত অবসর কাটাচ্ছেন ক্রীড়াঙ্গনের মানুষরা। বিশেষ করে খেলোয়াড়রা ঘরে শুয়ে-বসে অলস সময়ই পাড় করছেন। তবে এরই মাঝে তারা নিজেদের ফিটনেস ধরে রাখার কাজগুলো ঠিকই সেরে নিচ্ছেন। ফাকে সময় কাটাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে এসে আড্ডা দিচ্ছেন চুটিয়ে। এই অনলাইন আড্ডার চলটা বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে শুরু করেছেন দেশসেরা উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। যা এরই মধ্যে ছড়িয়ে পড়ছে দেশের ক্রীড়াঙ্গনে। গত ২ মে মুশফিকুরের সঙ্গে ইন্সটাগ্রাইম লাইভে আড্ডা দিয়েছিলেন ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। এরপর একে একে লাইভে এসেছেন মাহমুদউল্লাাহ রিয়াদ, মাশরাফি বিন মর্তুজা, সৌম্য সরকার, তাসকিন আহমেদরা। এর বাইরে নিজের ফাউন্ডেশনের পেজে কয়েকবার লাইভে আসেন তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। এবার এ তালিকায় যুক্ত হচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক ‘আকবর দ্য গ্রেট’ খ্যাত আকবর আলি। যার নেতৃত্বে গত ফেব্রুয়ারি মাসে দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জয় করে বাংলাদেশ। যুব দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান সেই আকবর আলিকে নিয়েই শনিবার রাত ১০টায় লাইভে হাজির হচ্ছেন জাতীয় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

আকবর আলিকে সঙ্গে নিয়ে এক সপ্তাহের মধ্যে তৃতীয়বারের মতো লাইভে আসছেন মুশফিকুর। গত শনিবার তামিমের সঙ্গে লাইভ করার পর ৭ মে দুপুরে তিনি একটি লাইভ সেশন করেন ডেইলি ক্রিকেট ফেসবুক পেজে।

শনিবার মুশফিক-আকবর লাইভ সেশনে মুশফিকের ডাবল সেঞ্চুরি করা ব্যাটটির নিলাম প্রক্রিয়া শুরুর ঘোষণা দেয়া হবে। একইসঙ্গে নিলামে তোলা হবে আকবর আলীর বিশ্বজয়ী জার্সিটিও। এই লাইভ সেশন পরিচালনা করা হবে ‘স্পোর্টস ফর লাইফ’ ফেসবুক পেজের মাধ্যমে। আজ রাত ১০টায় শুরু হওয়া নিলামটি চলবে আগামী বুধবার (১৪ মে) রাত ১০টা পর্যন্ত। এ নিলামসহ নানা বিষয়ে আড্ডা দিতেই লাইভে আসছেন মুশফিক ও আকবর। এরই মধ্যে জানা গেছে, সাকিব-সৌম্যর ব্যাট কিংবা তাসকিনের হ্যাটট্রিক করা বলের মতো ফেসবুক পেজের মাধ্যমে নয় বরং ই-কমার্স প্রতিষ্ঠান পিকাবুর মাধ্যমে হবে মুশফিক ও আকবরের স্মৃতি স্মারকের নিলাম। এগুলো যেন বিশ্ববাসীর কাছে আরো ভালোভাবে পৌঁছায়, সেজন্যই সময় দেয়া হয়েছে পাঁচদিন।

শুধু মুশফিকের ব্যাট আর আকবরের জার্সিই নয়, আজ রাতে শুরু হওয়া নিলামে আরো থাকছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৭ বলে ৫২ রান করা মোসাদ্দেক হোসেনের ব্যাট, ভারতের বিপক্ষে ৮১ রানের ইনিংস খেলা মোহাম্মদ নাঈম শেখের ব্যাট, ২০১১ সালের বিশ্বকাপে অংশ নেয়া সকল খেলোয়াড়দের স্বাক্ষরিত ব্যাট এবং মাশরাফি বিন মর্তুজার অটোগ্রাফযুক্ত একটি ক্যাপ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ