Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যবিপ্রবিতে করোনা পরীক্ষায় পজেটিভ ১৪

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ২:৫৭ পিএম

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) করোনাভাইরাস পরীক্ষায় তিনজেলা থেকে আরও ১৪জন নতুন রোগী শনাক্ত হয়েছে।
বৃহস্পতিবার যবিপ্রবি ল্যাবে তিন জেলার ৫৮টি নমুনা পরীক্ষা করে এই রোগী সনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি ৮জন চুয়াডাঙ্গায়। আর যশোর ও মাগুরায় তিনজন করে। শুক্রবার সকালে এ ফলাফল প্রকাশ করা হয়। এ নিয়ে যবিপ্রবি’র জিনোম সেন্টারে ১৫দিনে ১৫১ জন করোনা রোগী শনাক্ত হলো। এর মধ্যে সর্বোচ্চ ৭২ জন যশোরের রোগী।

যবিপ্রবি জিনোম সেন্টারের সহযোগী পরিচালক ও অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. ইকবাল কবীর জাহিদ জানান, বিশ্ববিদ্যালয়ের ল্যাবে বৃহস্পতিবার ১৫তম দিনে তিন জেলার ৫৮ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জন কোভিড-১৯ পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে চুয়াডাঙ্গার ২৮টি নমুনা পরীক্ষা করে ৮জন কোভিড১৯ পজিটিভ রোগী সনাক্ত হয়। এছাড়া যশোরের ১৪টি নমুনা পরীক্ষা করে ৩জন এবং মাগুরার ১৬টি নমুনা পরীক্ষা করে ৩জন নতুন রোগী সনাক্ত হন।

সবমিলিয়ে যবিপ্রবি’র জিনোম সেন্টারে ১৪দিনে ১৩৭ জন করোনা রোগী শনাক্ত হলো। এর মধ্যে সর্বোচ্চ ৭২জন যশোরের রোগী।
এছাড়া ঝিনাইদহে ৩৬ জন, চুয়াডাঙ্গার ২০জন, নড়াইলে ১২জন করে, কুষ্টিয়ায় ৪জন, মাগুরার ৬জন ও মেহেরপুরে ৩ জন করে রোগী শনাক্ত হলো। যবিপ্রবিতে ৭টি জেলার নমুনা পরীক্ষা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ