Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনায় আক্রান্ত রুশ মন্ত্রী

দ্য মস্কো টাইমস | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ১২:০৫ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন রাশিয়ার সংস্কৃতি বিষয়কমন্ত্রী ওলগা লুবিমোভা। গত বুধবার সংক্রমিতের হিসাবে ইউরোপে সবচেয়ে বেশি আক্রান্তের দিক দিয়ে ৫ নম্বর অবস্থানে ছিল রাশিয়ার। এক্ষেত্রে সারা বিশে^র প্রেক্ষিতে তারা আছে ৬ষ্ঠ অবস্থানে।

এ অবস্থায় ওলগা লুবিমোভার এক মুখপাত্র আনা উসাছোভা সংস্কৃতি বিষয়কমন্ত্রী করোনায় আক্রান্ত বলে জানিয়েছেন। বলেছেন, রাশিয়ায় মোট আক্রান্তের সংখ্যা এক লাখ ৬৫ হাজার ছাড়িয়ে গেছে। এর আগে আক্রান্ত হয়েছেন প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন এবং অবকাঠামো নির্মাণ বিষয়ক মন্ত্রী ভ্লাদিমির ইয়াকুশেভ। তাদের দু’জনকেই হাসপাতালে ভর্তি করানো হয়েছিল।

তবে আক্রান্ত লুবিমোভার বর্তমানে বাসায় বসেই অফিসিয়াল কাজ করছেন। তার মুখপাত্র বলেছেন, লুবিমোভারের সংক্রমণ অতো প্রকট নয়। ফলে তাকে হাসপাতালে ভর্তি করার প্রশ্নই আসে না।
উল্লেখ্য, লুবিমোভার একজন সাবেক সাংবাদিক ও ডকুমেন্টারি ছবির নির্মাতা। তাকে জানুয়ারিতে মন্ত্রীত্ব দেয়া হয়। রাশিয়ার বর্তমান পার্লামেন্টে তিনিই সবার থেকে ছোট। তার বয়স মাত্র ৩৯ বছর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ