Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘মদ্যপায়ী’ হনুমান

দ্য ওয়াল | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ১২:০৫ এএম

কথায় আছে, মাছ খায় সবাই। নাম হয় মাছরাঙার। নাহলে ‘ওনার’ই বা মদের আসরে ওভাবে ঢুকে পড়ার প্রয়োজন কি ছিল? দীর্ঘদিন ধরে লকডাউনের কারণে বন্ধ ছিল মদের দোকান। সরকারিভাবে মদের দোকান খুলে দেওয়ার পরেই ভারতজুড়ে দেখা গেছে সুরাপ্রেমীদের দীর্ঘ লাইন। রাতদিন এক করে দোকানের সামনে লাইন দিয়ে দাঁড়িয়ে মদ কিনতে দেখা যাচ্ছে রসগ্রাহীদের।

গত বুধবার পশ্চিমবঙ্গের পূর্ব বর্ধমান জেলার ভাতার বাজারের কাছে একটি নির্জন জায়গা দেখে দুই সুরাপ্রেমী এক বোতল হুইস্কি নিয়ে বসেছিলেন। মুখরোচক খাবারের সঙ্গে চলছিল একের পর এক পেগ। তখনই দেখা যায় একটি হনুমান সটান হাজির ওই আসরে।
তবে হনুমানকে আতিথেয়তায় মাদ পান করিয়েছেন ওই সুরাপ্রেমীরা। তাদের ভাগ থেকেই গøাসে পেগ তৈরি করে বাড়িয়ে দেন একজন। আর রীতিমতো আগ্রহের সঙ্গে তা টেনে নিয়ে চোঁ চোঁ করে সাবার করে দিল হনুমানটি। এক নয় একেবারে দু’পেগ।

স্থানীয়দের দাবি, কয়েকটি হনুমান ভাতার বাজার এলাকায় রোজ ঘোরাঘুরি করে। তাদের মধ্যে রয়েছে এই ‘মদ্যপায়ী’ হনুমানটি। হনুমানকে মদ্যপান করানোর ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। এভাবে অবলা প্রাণীকে মদ্যপান করানোর বিষয়টি মোটেও মেনে নিতে পারছেন না পশুপ্রেমীরা। পরিবর্তে সুরাপ্রেমীর কীর্তি নিয়ে প্রশ্ন তুলেছেন তারা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হনুমান

৩০ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ