Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিমসটেকের মহাসচিব ও মেক্সিকোর রাষ্ট্রদূতের চুক্তির মেয়াদ বৃদ্ধি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০২০, ১২:০২ এএম

চুক্তিতে আবারো বিমসটেক-এর মহাসচিব হিসাবে নিয়োগ পেয়েছেন মো. সহিদুল ইসলাম। এছাড়া সুপ্রদীপ চাকমাকে চুক্তিতে আবারো মেক্সিকোতে বাংলাদেশের রাষ্ট্রদূত নিয়োগ দিয়েছে সরকার।
গতকাল মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়, অবসর-উত্তর-ছুটি ও তৎসংশ্লিষ্ট সুবিধা স্থগিতের শর্তে আগামী ১০ জুন অথবা যোগদানের তারিখ থেকে চলতি বছরের ২০ সেপ্টেম্বর পর্যন্ত বিমসটেক-এর মহাসচিব পদে মো. সহিদুল ইসলামকে (পররাষ্ট্র) চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো। এ নিয়োগের শর্তাবলি অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে বলে আদেশ উল্লেখ করা হয়েছে।


চুক্তিতে থাকছেন মেক্সিকোর রাষ্ট্রদূত
সুপ্রদীপ চাকমা বিসিএস (পররাষ্ট্র বিষয়ক) ক্যাডারের কর্মকর্তা। তাকে চুক্তিতে নিয়োগ দিয়ে আদেশে বলা হয়, অবসর-উত্তর-ছুটি ও তৎসংশ্লিষ্ট সুবিধা স্থগিতের শর্তে ৪ মে অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছর মেয়াদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো। এ নিয়োগের শর্তাবলি অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে বলে আদেশ উল্লেখ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ