Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেতন-ভাতার দাবিতে বনানীতে পোশাক শ্রমিকদের অবরোধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০২০, ১২:০৩ এএম

রাজধানীর বনানীতে চেয়ারম্যান বাড়ি এলাকায় প্রধান সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন গার্মেন্টস শ্রমিকরা। অবরোধের কারণে বন্ধ ছিল জরুরি সেবার যান চলাচল। গতকাল সোমবার বেলা ১১টার দিকে বেতন-ভাতা পরিশোধ ও কারখানা খুলে দেয়ার দাবিতে রাস্তায় নামেন আফকো আবেদীন নামে একটি পোশাক কারখানার কর্মীরা।
বনানী থানার ইন্সপেক্টর আব্দুল মতিন বলেন, করোনায় সাধারণ ছুটি ঘোষণার পর অন্যান্য কারখানার মতো এই প্রতিষ্ঠানটিও বন্ধ হয়ে যায়। কিন্তু অন্য কারখানা খুলতে শুরু করলেই আফকো আবেদীন এখনও খুলেনি। তিনি বলেন, গত রোববারও এসব নিয়ে বিজিএমইএ, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শক অধিদফতর এবং কারখানার মালিকপক্ষ বৈঠক করে। কিন্তু সমাধান হয়নি।
তিনি জানান, বনানীতে গতকাল সকাল ১১টার দিকে শ্রমিকরা রাস্তা অবরোধ করেন। ১৮০ শ্রমিকের বেতন-ভাতার দাবিতে তারা আন্দোলন করছেন। সেইসঙ্গে কারখানা খুলে দেয়ার দাবি করছেন। বিজিএমইএ গতকালের বিষয়টিও জানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ