Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা-প্রতিষ্ঠান চালু করেছে মালয়েশিয়া, প্রবীণদের বাড়িতে থাকার পরামর্শ স্বাস্থ্য মহাপরিচালকের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মে, ২০২০, ৪:২২ পিএম

করোনাভাইরাস মহামারিতে শর্তাধীন লকডাউন তুলে নেয়া সত্ত্বেও সিনিয়র নাগরিকদের করোনা আক্রান্তের ঝুঁকির কারণে তাদের ঘরে থাকার আগাম পরামর্শ দিয়েছেন দেশটির স্বাস্থ্য মহাপরিচালক ডাক্তার নূর হিশাম আবদুল্লাহ। -মালয়েশিয়া মেইল, দ্য স্ট্রেইট টাইমস

করোনা নিয়ে দৈনিক সংবাদ সম্মেলনে রোববার পুত্রজায়ায় বলেন, দেশটির করোনায় মারা যাওয়া ১০৫ জনের মধ্যে ৯৯ জনের মৃত্যুর পর্যালোচনার ভিত্তিতে দেখা যায় তাদের বয়স ছিলো ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। এর মধ্যে ১৯ জন মারা গেছে যাদের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে।
প্রবীণ নাগরিকরা ভাইরাস থেকে সুরক্ষিত রয়েছে তা নিশ্চিত করার অন্যদের সামাজিক দূরত্ব এবং পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়ে স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি) অনুসরণ করা গুরুত্বপূর্ণ। একই সঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কল্যাণ বিভাগের অধীনে রুমাহ শ্রী কেনাঙ্গান এবং রুমাহ এহসানে প্রবীণ নাগরিক নার্সিং হোমের সকল কর্মী এবং বাসিন্দাদের করোনা স্ক্রিনিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বলে জানান। প্রায় এক হাজারেরও বেশি বেসরকারী নার্সিং হোম রয়েছে যা সরকারি নিবন্ধভুক্ত নয়।
জেলা স্বাস্থ্য বিভাগগুলোকে করোনা স্ক্রিনিংয়ের জন্য তাদের নিজ নিজ জেলায় নার্সিংহোমের পাশাপাশি ইসলাম ধর্মীয় স্কুলগুলো চিহ্নিত করার দায়িত্ব দেয়া হয়েছে। গত শুক্রবার প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন মে দিবস উপলক্ষে টেলিভিশন ভাষণে বলেছেন, সোমবার থেকে কঠিন শর্ত মোতাবেক দেশটির প্রায় সমস্ত অর্থনৈতিক খাত পুনরায় চালু করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ