Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে আরো ৩জনের দেহে করোনা ভাইরাস সনাক্ত

বরিশাল মহানগরীর অবস্থা অবনতিশীল নয়

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৪ মে, ২০২০, ১:৪০ পিএম

দক্ষিণাঞ্চলের ৬টি জেলার মধ্যে দুটিতে সোমবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় আরো ৩ জনের দেহে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। গত এক সপ্তাহে বরিশাল মহানগরীর পরিস্থিতি নতুন করে অবনতিনা হলেও পটুয়াখালী, বরগুনা ও পিরোজপুরে রোগীর সংখ্যা প্রতিদিন বাড়ছে। সোমবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় পিরোজপুরে দুজন এবং পটুয়াখালীর দুমকিতে আরো একজনের দেহে করেনা ভাইরাস সনাক্ত হয়েছে। এর আগে রবিবার বরিশালের উজিরপুর ও বরগুনার গুদঘাটায় ১জন এবং সদর উপজেলার ২জন ও ঝালকাঠীতে দুজন নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়। এরফলে দক্ষিণাঞ্চলের ৬ জেলায় মোট কোভিড-১৯ রোগীর সংখ্যা ১২৭-এ উন্নীত হল। এরমধ্যে বরিশালে ৪১, পটুয়াখালীতে ২৭, ভোলায় ৫, পিরোজপুর ১১,বরগুনাতে ৩২ এবং ঝালকাঠীতে ১১ জন রোগী সনাক্ত হয়েছে।
তবে শের এ বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পুরনো ৮ জন রোগীর পরিক্ষায় সবার রক্তেই নেগেটিভ পাওয়া গেছে। এর মধ্যে ৫ জনের প্রথম ফলোআপ, দুজনের দ্বিতীয় ফলোআপ ও ১জনের তৃতীয় ফলোআপ পরিক্ষা করা হয়। সুস্থ্য হয়ে ওঠা এসব রোগীদের মধ্যে বরগুনার ৩জন, পটুয়াখালীর ১, বরিশালের বাবুগঞ্জের ১ জন এবং পাবনার ১ জন ছাড়াও ভারতের বিহারের দুজন রোগী রয়েছে। এরা ভারত থেকে বরিশালে বেড়াতে আসা পর্যটক। বিগত ২৪ ঘন্টায় বরিশালের পিসিআর ল্যাবে মোট ১৩৬ জন রোগীর রক্তের নমুনা পরিক্ষায় ৩ জনের রক্তে করেনা সনাক্ত হলেও ১৩৩ জনের দেহে কোন করেনা সনাক্ত হয়নি। এসময়ে পটুয়াখালীর বাউফলের ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের ৩জন এবং পটুয়াখালীর ২৫০ বেড হাসপাতালের একজন স্বাস্থ্য কর্মীর রক্তের নমুনা পরিক্ষায়ও নেগেটিভ পাওয়া গেছে।
সোমবার সকাল পর্যন্ত দক্ষিঞ্চলের ৬ জেলায় হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারিন্টিনে ছিলেন ১০ হাজার ৩৮ জন। যার মধ্যে বিভিন্ন হাসপাতালের কোয়ারিন্টিনে অবস্থানরত ছিলেন ৬৩৪ জন। এ সময়কালে কোয়ারিন্টিন মূক্ত হয়েছেন ৭ হাজার ৪৬৬।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ