Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তিন সাংবাদিকের মুক্তির দাবিতে প্রতিবাদ সভা

নরসিংদীতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

স্টাফ রিপোর্টার, নরসিংদী : | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ৭:৪৪ পিএম

 ডিজিটাল নিরাপত্তা আইনে নরসিংদীতে গ্রেফতারকৃত তিন সাংবাদিকের মুক্তির দাবিতে গতকাল নরসিংদী প্রেসক্লাবের সম্মুখে সাংবাদিকদের এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মাখন দাসের সভাপতিত্বে জেলার ৬ উপজেলার সকল সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। প্রতিবাদ সভা সঞ্চালনা করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. মাজহারুল পারভেজ। 

গ্রেফতারকৃত তিন সাংবাদিক যথাক্রমে রমজান আলী প্রামাণিক, শান্ত বণিক ও খন্দকার শাহিনের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক নরসিংদী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সম্পাদক ও সাবেক সভাপতি নিবারণ রায়, সাবেক সাধারণ সম্পাদক মো. নূরুল ইসলাম, সাংবাদিক বেনজির আহমেদ বেনু, হামিদুল হক আহাদ, হলধর দাস, মনজিল এ মিল্লাত ও রায়পুরা, শিবপুর, পলাশ, মনোহরদী, বেলাব উপজেলা ও মাধবদী থানা প্রেসক্লাবের সভাপতি, সম্পাদক ও আহবায়কগণ।
পরে সাংবাদিকরা জেলা প্রশাসকের কাছে গ্রেফতারকৃত সাংবাদিকদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী ও তথ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। এসময় জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন গ্রেফতারকৃত সাংবাদিকদের মুক্তির ব্যাপারে যথাযথ পদক্ষেপ গ্রহণ এবং স্মারকলিপিটি দ্রæত সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠানোর আশ্বাস প্রদান করেন।
উল্লেখ্য, গত ৩০ এপ্রিল রাতে পলাশ থানা পুলিশ উল্লেখিত তিন সাংবাদিককে তাদের নিজ নিজ বাড়ি থেকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে। এর আগে ৩০ এপ্রিল পলাশ থানায় তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্ত আইনে একটি মামলা করে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিক

১৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ