Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

দ্রুত পাওনা পরিশোধ না করলে বিপাকে পড়বে সাইফ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ৭:৩২ পিএম

তিন বিদেশি ফুটবলারের বেতন, চুক্তি অনুযায়ী ক্ষতিপূরণ এবং ফিফার জরিমানা দ্রুত পরিশোধ না করলে বেশ বিপাকে পড়বে ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অন্যতম দল সাইফ স্পোর্টিং ক্লাব। যদি তারা দ্রুত পাওনা পরিশোধ না করে তবে চলমান বিপিএলে অর্জিত পয়েন্ট কাটা হতে পারে ক্লাবটির। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। রোববার বাফুফের বিশ্বস্ত জানায়, দ্রুত টাকা পরিশোধ করলেই কেবল পয়েন্ট কর্তন থেকে রক্ষা পাবে সাইফ স্পোর্টিং ক্লাব।

স্লোভাকিয়ার ম্যাকো ভিলিয়াম, মন্টেনেগ্রোর সাভা গারদাসেভিচ ও সার্বিয়ার গোরান ওবরাদভিচের করা নালিশের ভিত্তিতে সাইফকে তাদের সব পাওনা পরিশোধের পাশাপাশি ১৫ হাজার সুইস ফ্রাঁ জরিমানা করেছে ফিফা। সব মিলিয়ে পরিমাণটা বাংলাদেশি মূদ্রায় এক কোটি টাকার বেশি। বাফুফে তা আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিয়েছে ক্লাবটিকে। সাইফ কর্তৃপক্ষ জানিয়েছে করোনা দুর্যোগ কেটে গেলে তারা সব অর্থ দিয়ে দেবে।

তবে বেধে দেয়া সময় অনেক আগে পার হয়ে যাওয়ায় বেশি সময় অপেক্ষা নাও করতে পারে ফিফা। ওই তিন বিদেশির টাকা পরিশোধ হয়েছে-দ্রুত সে প্রমাণাদি না পেলে ফিফা আরেকটি নির্দেশনা দিতে পারে বাফুফেকে। সেটা বিপিএলের পয়েন্ট কর্তন। যেভাবে দুই বছর আগে মোহামেডান ও শেখ রাসেলের তিন পয়েন্ট করে কাটা হয়েছিল।

স্থগিত হওয়া এবারের বিপিএলে ৬ ম্যাচ শেষে সাইফ স্পোর্টিং তিন জয়, দুই ড্র ও এক হারে ১১ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ