Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অসুস্থ ছানাসহ হাসপাতালে

রিপাবলিক ওয়ার্ল্ড | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ১২:০৪ এএম

সন্তানদের উপর টান রয়েছে সব মায়েরই। হোক না স মানুষ কিংবা পশু। তুরস্কের ঐতিহাসিক শহর ইস্তাম্বুলের একটি হাসপাতালে ফের তার প্রমাণ মিলল। অসুস্থ সন্তানের ঘাড় কামড়ে ধরে সোজা হাসপাতালে হাজির হল মা বিড়াল।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই ঘটনার ছবি প্রকাশ্যে আসতেই হতবাক হয়ে পড়েছেন নেটিজেনরা। তাদের কথায়, মায়ের থেকে যে স্নেহপ্রবণ আর কেউ হতে পারে না। যখন সে দেখে তার সন্তান বিপদে পড়েছে তখন সর্বশক্তি দিয়ে তাকে বাঁচানোর চেষ্টা করে। এই ঘটনা ফের তা প্রমাণ করল।

ইস্তাম্বুলের এক বাসিন্দা মার্ভে ইজকান নামে এক টুইটারাট্টি ছবিটি শেয়ার করে লেখেন, ‘আমরা হাসপাতালের জরুরি বিভাগে ছিলাম। আচমকা একটি বিড়াল তার সন্তানকে ঘাড় কামড়ে ধরে সেখান নিয়ে আসে। বিষয়টি দেখে সেখানকার চিকিৎসকরা ওই বিড়াল শাবকের চিকিৎসার কাজে ব্যস্ত হয়ে পড়েন’।
তিনি আরও লেখেন, ‘যতক্ষণ চিকিৎসকরা তার সন্তানকে দেখছিলেন ততক্ষণ তাদের দিকে লক্ষ্য রাখছিল মা বিড়ালটি। বিড়াল ছানাটিকে দেখার পাশাপাশি ওই বিড়ালটিকে খাবার আর দুধও খাওয়ান চিকিৎসকরা। পরে তাদের পশু চিকিৎসকের কাছে পাঠানো হয়’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ