Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ড্রোনেই ভৌঁ দৌড়

ডেকান হেরাল্ড | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ১২:০৪ এএম

আকাশে ড্রোন দেখলেই রাস্তায় থাকা লোকজনের দৌড় শুরু হয়ে যায়। হুড়মুড় করে ঢুকে পড়ছে বাড়িতে। লকডাউন মেনে মানুষকে ঘরেন রাখতে পুলিশের এই ড্রোনই এখন মোক্ষম অস্ত্র।
ভারতের পশ্চিমবঙ্গের হাওড়াকে রেড স্টার জোন ঘোষণা করেছে প্রশাসন। হাওড়া সিটি পুলিশও শহরকে কোভিড শূন্য করার শপথ নিয়ে মাঠে নেমে পড়েছে। কঠোরভাবে লকডাউন বহাল রয়েছে। নিয়ম না মেনে রাস্তায় বের হলেই পুলিশ সোজা গ্রেফতার করে থানায় নিয়ে যাচ্ছে।

পুলিশের চোখ এড়িয়ে রাস্তার একপাশে ভিড় জমিয়ে চলছিল আড্ডা। কেউ বুঝতে পারেনি মাথার উপর চক্কর দিয়ে ড্রোন সেই ছবি তুলেছে। তারপরই লকডাউন ভেঙে রাস্তায় থাকা সেই ব্যক্তিদের গ্রেফতার করে পুলিশ। লকডাউন না মানা লোকজনকে সামলাতে হাওড়া সিটি পুলিশের কাছে এখন ড্রোনই বড় অস্ত্র।
আকাশে রাতদিন ড্রোন উড়িয়ে নজরদারির পাশাপাশি রাস্তায় যাতে কেউ বের না হয় সেজন্য মাইকিং করা হচ্ছে। হাওড়া সিটি পুলিশের কমিশনার কুনাল আগরওয়ালের নির্দেশ, লকডাউন ভঙ্গকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে হবে। এখনও পর্যন্ত ড্রোন নজরদারিতে হাওড়া শহরে গ্রেফতারের সংখ্যা প্রায় একশো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ