Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মানুষ ও প্রকৃতির মধ্যে ভারসাম্য বজায় রাখা উচিত: ববিতা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২ মে, ২০২০, ৪:৫৪ পিএম

'এমন পরিস্থিতিতে খুব বেশি ভালো নেই। অন্য সবার মতো আমারও দিন কাটছে বিষণ্ণতায়। পরিবারের অনেকেই দেশের বাহিরে আছেন তাদের নিয়ে চিন্তায় আছি। বিষণ্ণতা দূর করতে নামাজ, দোয়া ও শারীরিক ব্যায়াম করছি।' সম্প্রতি করোনা পরিস্থিতি নিয়ে সংবাদ মাধ্যমে এভাবেই বললেন বরেণ্য অভিনেত্রী ববিতা।

বর্তমান বৈশ্বিক সংকটের কথা উল্লেখ করে ববিতা বলেন, মানুষ সামাজিক জীব। চাইলেও কেউ একা একা থাকতে পারে না। কিন্তু মানুষ কেমন জানি স্বার্থপর হয়ে গিয়েছিলো। মানুষের যেমন প্রাকৃতিক সৌন্দর্য উপভোগের অধিকার আছে, প্রাণিকুলেরও তেমনটি রয়েছে। মানুষ ও প্রকৃতির মধ্যে ভারসাম্য বজায় রাখা উচিত, না হলে এমন বিপর্যয় বারবার ফিরে আসবে।'

করোনা সংক্রমণে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষেরা। তাদের পাশে সম্পদশালীদের দাঁড়ানোর আহ্বান জানিয়ে ববিতা বলন, এই সংকটে নিম্ন আয়ের মানুষেরা অসহায় হয়ে পড়েছেন।তাদের সাহায্যে সম্পদশালীরা এগিয়ে আসুন। দুর্যোগের সময়ে অসহায়দের পাশে দাড়ানো আমাদের নৈতিক দায়িত্ব।'

প্রসঙ্গত, মরণঘাতী করোনা ভাইরাসের উৎপত্তি চীনের উহান শহরে। কোভিড-১৯ সংক্রমণের তান্ডবে সারাবিশ্বই লণ্ডভণ্ড। এ সংক্রমণের প্রভাব বাংলাদেশেও পড়েছে। দেশে করোণা আক্রান্তের সংখ্যা বৃদ্ধির পাশাপাশি মৃত্যুর মিছিল লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ