Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুপচাঁচিয়ায় বাল্য বিয়ের অপরাধে ছেলে ও মেয়ের বাবার জেল জরিমানা

প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

দুপচাঁচিয়া (বগুড়া) উপজেলা সংবাদদাতা : দুপচাঁচিয়া উপজেলার গোবিন্দপুরের বেলাইল দক্ষিণ পাড়ায় বাল্য বিয়ে বাড়িতে গতকাল বুধবার বিকেলে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মোরশেদা খাতুনের নের্তৃত্বে গঠিত ভ্রাম্যমান আদালত মেয়ে ও ছেলের বাবার জেল জরিমানা করেছেন।
জানা গেছে, উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের বেলাইল দক্ষিণ পাড়ার মোজাম্মেল হক মন্টুর কন্যা চৌমুহনী আদর্শ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী মাঞ্জুমা আক্তার মৌমী (১৬) এর সাথে বেলাইল পূর্ব পাড়ার সামছুল ইসলাম এর পুত্র আনোয়ার হোসেন (২২) এর বিয়ে ঠিক হয়। ঘটনার দিন গতকাল বুধবার মেয়ের বাড়িতে বিয়ের আয়োজন চলে। বর পক্ষও চলে আসে। ছেলে-মেয়ের বিয়েও পড়ানো হয়। গোপন সূত্রে খবর পেয়ে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মোরশেদা খাতুন, থানার এসআই রুহুল আমিন একদল পুলিশ ফোর্সসহ বিয়ে বাড়িতে যান। এ সময় স্কুল পড়–য়া মেয়েকে বিয়ে দেওয়ার অভিযোগে ভ্রাম্যমান আদালত তাৎক্ষনিক ভাবে মেয়ে ও ছেলের বাবা উভয়কে ১৫ দিন করে বিনাশ্রম কারাদ- ও ১ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৭ দিনের কারাদ- প্রদান করে রায় দেন। আদালত তাৎক্ষনিক ভাবে উভয়ের জরিমানার ২ হাজার টাকা আদায় করে। পুলিশ ঘটনাস্থল থেকেই মেয়ে ও ছেলের বাবাকে থানায় নিয়ে আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুপচাঁচিয়ায় বাল্য বিয়ের অপরাধে ছেলে ও মেয়ের বাবার জেল জরিমানা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ