Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বালাগঞ্জে এক যুবক করোনায় আক্রান্ত : বাড়ি লকডাউন, এলাকায় আতঙ্ক

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ মে, ২০২০, ২:১৪ পিএম

সিলেটের বালাগঞ্জ প্রথমাবরের মত করোনা রোগি সনাক্ত। আক্রান্ত সুরুজ আলীর (৩৩) বাড়ি উপজেলা সদর ইউনিয়নের হাসামপুর গ্রামে। গতকাল শুক্রবার (১ মে) দিবাগত রাতে বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র করোনা বিষয়ে দায়িত্বপ্রাপ্ত কমকর্তা ডা. সাকিব আব্দুল্লাহ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন।
বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এইচ.এম শাহরিয়ার এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা বিষয়ক দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. সাকিব আব্দুল্লাহ চৌধুরী এ বিষয়ে সাংবাদিকদের কাছে সত্যতা নিশ্চিত করেছেন। কয়েকদিন আগে পাঠানো নমুনার ভিত্তিতে গত শুক্রবার ই-মেইল মাধ্যমে এ সংবাদটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সংশ্লিষ্টদের জানানো হয়। ডা. সাকিব আব্দুল্লাহ চৌধুরী জানিয়েছেন, তাদের পাঠানো নমুনার ভিত্তিতে এ রিপোর্ট এসেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি দীর্ঘদিন যাবত বালাগঞ্জ সদর ইউনিয়নের হাসামপুর গ্রামে পরিবার নিয়ে বালাগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী সফা মিয়ার বাড়িতে বসবাস করছেন।আক্রান্ত যুবক জন্মসূত্র তিনি সুনামগঞ্জের বাসিন্দা। তার বয়স ৩৩ বছর।

সূত্রে জানা গেছে, ওই ব্যক্তির ২ভাই হবিগঞ্জে কাজে থাকেন। গত সপ্তাহ ১০দিন আগে আক্রান্ত ব্যক্তির ভাই একজন হবিগঞ্জ থেকে ধান কাটার জন্য ডেকে আনেন। ধান কেটে ওই লোকটা তাঁর বাড়িতে চলে যায়, এদিকে বালাগঞ্জে ওই ব্যক্তির উপসর্গ দেখা যায়। আক্রান্ত যুবক করোনা উপসর্গ নিয়ে বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসেন। এরপর তার নমুনা সংগ্রহ করা হয়। এ নমুনার ভিত্তিতে গত শুক্রবার (০১ মে) তার রিপোর্ট করোনা পজেটিভ এসেছে।

এ বিষয়ে আলাপকালে স্থানীয় এলাকাবাসী জানিয়েছেন, করোনাভাইরাস আক্রান্ত যুবককে হোম কোয়ারেণ্টাইনে রাখা হয়েছে। বালাগঞ্জ উপজেলা প্রশাসন এবং সংশ্লিষ্ট চিকিৎসকদের মাধ্যমে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

এদিকে করোনাভাইরাস শনাক্ত হওয়ার সংবাদটি রাতে জানাজানি হলে এলাকাবাসীর মধ্যে গভীর উদ্বেগ দেখা দেয়। এ নিয়ে স্থানীয় এলাকাবাসী ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে পরস্পরকে সতর্ক করছেন। তবে, এ নিয়ে আতঙ্ক সৃষ্টি না করে আক্রান্ত যুবকের চিকিৎসা এবং তার পরিবারসহ সংস্পর্শে আসা লোকজনকে চিহ্নিত করার ব্যাপারে পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়েছেন সচেতন মহল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ