Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে খুনি পুত্রের যাবজ্জীবন

প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : মা’কে খুনের দায়ে পুত্রকে যাবজ্জীবন সশ্রম কারাদ- দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। দ-িত আসামি জসিম উদ্দিন (৩৯) খুনের পর থেকে পলাতক রয়েছেন। একই রায়ে আদালত তাকে ১০ হাজার টাকা জরিমানা দেয়ার আদেশ দিয়েছেন। জরিমানা দিতে ব্যর্থ হলে তাকে আরও এক বছর কারাভোগ করতে হবে বলে রায়ে উল্লেখ করেছেন বিচারক চট্টগ্রামের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. নূরে আলম। অতিরিক্ত জেলা পিপি মো. লোকমান হোসেন জানান, ২০০৫ সালের ২৪ নভেম্বর সকাল ১০টায় মিরসরাইয়ের জাফরাবাদ ইউনিয়নের মঘাদিয়া গ্রামের মরহুম নূর আহমদের স্ত্রী ওয়াজ খাতুনের (৪৫) সঙ্গে পারিবারিক বিষয় নিয়ে তার ছোট ছেলে জসিমের ঝগড়া শুরু হয়। ঝগড়ার এক পর্যায়ে জসিম প্রথমে তার মা’কে চড়, থাপ্পড় দেয়। এরপর কাঠ দিয়ে মায়ের মাথায় আঘাত করে গুরুতর আহত করে। আহত অবস্থায় ওয়াজ খাতুনকে প্রথমে মিরসরাই উপজেলা সদরে মাতৃকা হাসপাতালে এবং পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। ওই রাতেই ওয়াজ খাতুনের মৃত্যু হয়।
এ ঘটনায় ওয়াজ খাতুনের বড় ছেলে জিয়াউল হক বাদী হয়ে মিরসরাই থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলা তদন্ত শেষে ২০০৬ সালের ১৭ ফেব্রুয়ারি আদালতে জসিমকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে খুনি পুত্রের যাবজ্জীবন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ