Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনায় দুজনার দুটি পথ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ মে, ২০২০, ৯:২০ পিএম

নিষেধাজ্ঞা অমান্য করে বিয়ে করে ঘরে নতুন বউ আনতেই বাড়ির দরজায় ভ্রাম্যমাণ আদালত। নববধূ আর বরকে দেওয়া হয় আলাদা কোয়ারেন্টাইনে। জরিমানা করা হয়েছে ১৫ হাজার টাকা।

শুক্রবার চট্টগ্রামের বোয়ালখালীতে ঘটে এমন ঘটনা।
আবদুল্লাহ আল মাহমুদ থাকেন পরিবার নিয়ে ঢাকায়। এক্সিম ব্যাংকের সিনিয়র কর্মকর্তা তিনি । বাবা আবদুল হক টিএন্ডটির কর্মকর্তা। করোনায় সরকারি বন্ধ, তাই তিনি সিদ্ধান্ত নেন বিয়ে আয়োজনের। ঢাকার লকডাউন ভেঙ্গে পুরো পরিবার নিয়ে গত ২৭ এপ্রিল চলে আসেন গ্রামের বাড়ি বোয়ালখালীর ১ নম্বর কধুরখীল ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের নূর আহম্মদ জমাদারের বাড়িতে।
করোনা প্রবণ এলাকা থেকে আসায় পুরো পরিবারকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়। তাতে তারা কর্ণপাত করেননি।

স্থানীয়দের অভিযোগ, ওই পরিবারকে অনুরোধ করার পরও হোম কোয়ারেন্টাইনে থাকেননি। শুধু তাই নয় শুক্রবার উপজেলা পশ্চিম কধুরখীল থেকে বিয়ে করে বউ নিয়ে আসে ঘরে। এতে এলাকাবাসীর মধ্যে চরম অসন্তোষ বিরাজ করে। সরকারের সব ধরনের সামাজিক অনুষ্ঠান বন্ধ রাখার ঘোষণা তারা অমান্য করলে স্থানীয়রা বিষয়টি উপজেলা প্রশাসনকে জানান।

বিকেলে সরজেমিনে গিয়ে ভ্রাম্যমান আদালত ঘটনার সত্যতা পান। এ সময় সরকারি নির্দেশ অমান্য করায় বরকে ১৫ হাজার টাকা জরিমানা করেন এবং ১৪ দিন স্বামী-স্ত্রী আলাদা কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ