Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নীলফামারীতে জাল সনদ তৈরির দায়ে ৫ ব্যক্তিকে জরিমানা

প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

নীলফামারী জেলা সংবাদদাতা : নীলফামারীতে কম্পিউটারে ভুয়া জাতীয় পরিচয়পত্র ও জন্ম নিবন্ধন সনদ তৈরির দায়ে ৫ ব্যক্তির কাছ থেকে নগদ অর্থ জরিমানা করা হয়েছে।
গতকাল বুধবার দুপুরে জেলা সদরের উত্তরা ইপিজেড বাজারে অভিযান চালিয়ে ওই ৫ ব্যক্তির কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ যোবায়ের হোসেন।
নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান পাশা জানান, উত্তরা ইপিজেড বাজারে টাকার বিনিময়ে একটি চক্র দীর্ঘদিন ধরে জাতীয় পরিচয়পত্র, জন্ম নিবন্ধন সনদ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের নাগরিকত্ব সনদ ও শিক্ষাগত যোগ্যতার জাল ও ভুয়া সনদ তৈরি করে সরবরাহ করে আসছিল। এসব সনদের ক্রেতা ওই ইপিজেডে চাকরি প্রত্যাশীরা অল্প বয়সী কিশোর-কিশোরীরা। এলাকাবাসীর এমন অভিযোগের ভিত্তিতে বুধবার দুপুরে ওই বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ওই বাজারের ৫ জন ভ্রাম্যমাণ ফটোকপি ও কম্পিউটার দোকানদারকে জরিমানা করে।
এদের মধ্যে সদরের জয়চন্ডি গ্রামের সুলতান আলীর ছেলে ওবায়দুর রহমানের ৫ হাজার টাকা, পাটকামুড়ি গ্রামের আলী আব্বাসের ৩ হাজার টাকা, সংগলশী গ্রামের এজাজ আহমেদের ২ হাজার টাকা, সৈয়দপুর উপজেলার ওমর ফারুকের ৫ হাজার টাকা ও দিনাজপুর জেলার আরাজী জাহাঙ্গীরনগর গ্রামের হাবিবুর রহমানের ৫ হাজার টাকা জরিমানা করা হয়। ভবিষ্যতে তারা এমন অপরাধ থেকে বিরত থাকবেন বলে মুচলেকা দেয়ায় তাদের ছেড়ে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নীলফামারীতে জাল সনদ তৈরির দায়ে ৫ ব্যক্তিকে জরিমানা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ