Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হাসপাতালে মারা গেল আরো দুজন একজনের করেনা সনাক্ত

দক্ষিণাঞ্চলে করোনা সনাক্ত রোগী ১১৭

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১ মে, ২০২০, ৩:৫৮ পিএম

বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে শুক্রবার দুপুরের পূর্ববর্তী ২৪ ঘন্টায় দুজনের মৃত্যু হয়েছে। যার মধ্যে ১ জনের দেহে করোনা ভাইরাস সনাক্ত হলেও অন্য জনের রক্তের নমুনা রিপোর্ট পাওয়া যায়নি। মৃত কোভিড-১৯ সনাক্ত রোগীর বাড়ী পটুয়াখালীর কালাইয়াতে। এনিয়ে দক্ষিণাঞ্চলে ৬জন কোভিড-১৯ রোগীর মৃত্যু হল। যারে মধ্যে ৩জন পটুয়াখালীর, দুজন বরগুনা ও ১ জন বরিশালের মেহিদগঞ্জের। এদিকে বিগত ২৪ ঘন্টায় শের এ বংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে মোট ১১৫ জনের রক্তের নমুনা পরিক্ষায় ৩ জনের দেহে করেনা ভাাইরাস সনাক্ত হয়েছে। যার মধ্যে ঝালকাঠী সিভিল সার্জন অফিসের একজন কর্মচারীও রয়েছেন। এছাড়া বরিশালের বাবুগঞ্জ ও উজিরপুরের একজন করে রোগী রয়েছেন। এরফলে দক্ষিণাঞ্চলের ৬ জেলায় করোনা ভাইরাস সনাক্ত রোগীর সংখ্যা ১১৭তে উন্নীত হল। এরমধ্যে বরিশালে ৩৭, বরগুনাতে ৩০ পটুয়াখালীতে ২৭, পিরোজপুরে ৯, ঝালকাঠীতে ৮ ও ভোলাতে ৫জন রোগী রয়েছে।

এদিকে বিগত ২৪ ঘন্টায় রক্তের নমুনার প্রথম ফলোআপ পরিক্ষায় ১জনের পুনরায় পজেটিভ ও অপর একজনের নেগেটিভ পাওয়া গেছে। এছাড়া ৭ জনের ২য় ফলোআপ পরিক্ষায় সবারই নেগেটিভ এবং অপর একজনের ৩য় ফলোআপ পরিক্ষায়ও নেগেটিভ ফলাফল আসায় তারা পরিপূর্ণভাবে সুস্থ্য হয়ে উঠেছেন বলে চিকিৎসকগন মত দিয়েছেন।

শুক্রবার সকাল পর্যন্ত দক্ষিণাঞ্চলের হাসপাতাল ও হোম কোয়ারিন্টিনে ছিলেন ৯ হাজার ৬৬৬ জন। যার মধ্যে সুস্থভাবে কোয়ারিন্টিন শেষ করেছেন ৬ হাজার ৮৭৩জন। দক্ষিণাঞ্চলের বিভিন্ন হাসপাতালে এ পর্যন্ত ২২০ জন আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হলেও ১১২জন ছাড়পত্র লাভ করেছেন বলে জানা গেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ