Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে করোনা আক্রান্ত আরো এক পুলিশ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ মে, ২০২০, ৯:১৩ এএম

চট্টগ্রামে ১৫৯ জনের নমুনা পরীক্ষায় এক পুলিশ সদস্যের করোনা পজিটিভ পাওয়া গেছে।

তিনি নগরীর খুলশী থানায় কর্মরত কনস্টেবল। এ নিয়ে চট্টগ্রামে ১২ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হলেন।

বৃহস্পতিবার সীতাকুণ্ডের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজে (বিআইটিআইডি) নমুনা পরীক্ষায় ওই পুলিশ কনস্টেবলের করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া যায় ।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় বিআইটিআইডিতে ১৫৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে কেবল চট্টগ্রামে একজনেরই শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।
এছাড়া চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৯৯ জনের নমুনা পরীক্ষায় কারও সংক্রমণ শনাক্ত হয়নি।

চট্টগ্রাম নগর পুলিশের উপকমিশনার (বিশেষ শাখা) মো. আব্দুল ওয়ারিশ খান বলেন, ২৮ বছর বয়সী পুলিশ কনস্টেবল খুলশী থানার ব্যারাকে থাকতেন। সংক্রমণ শনাক্ত হওয়ার পর ব্যারাকটি লকডাউন করা হচ্ছে। সেখানে তার সঙ্গে আরও যারা থাকতেন, তাদের কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে।

গত ২৬ মার্চ থেকে বিআইটিআইডিতে নমুনা পরীক্ষা শুরু হয়। ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে নমুনা পরীক্ষা শুরু হয়েছে ২৫ এপ্রিল। দুই ল্যাবে এ পর্যন্ত ৩ হাজার ২১২ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এদের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ১২৩ জনের।

আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম জেলার ৭১ জন। এছাড়া লক্ষ্মীপুরের ৪০ জন, নোয়াখালীর সাত জন, বান্দরবানের তিন জন ও ফেনীর তিন জন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ