Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তিনি নিজেই আক্রান্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২০, ৯:৪৮ পিএম

করোনা পজিটিভ রোগীর বাড়ি লকডাউন করতে গিয়ে সরকারি কর্মকর্তা জানলেন, তিনি নিজেই আক্রান্ত। চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা প্রশাসনের শীর্ষ এই কর্মকর্তা করোনা আক্রান্তের সংবাদে সেখানে অন্যদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এই পরিস্থিতিতে চিকিৎসকের পরামর্শে ওই কর্মকর্তা এখন তার সরকারি বাসভবনে হোম কোয়ারেন্টাইনে আছেন।

উপজেলা প্রশাসনের ওই কর্মকর্তা জানতে পারেন, হাজীগঞ্জ বাজারের প্রধান সড়কের পাশের বাড়িতে ঢাকা থেকে আসা করোনা পজিটিভ এক ব্যক্তি অবস্থান করছে। বাড়িটি লকডাউন ঘোষণা করতে ছুটে যান তিনি। বুধবার দুপুরে এই ঘটনার সময় মোবাইল ফোনে ওই কর্মকর্তা জানতে পারেন তিনি নিজেই করোনায় আক্রান্ত। এর আগে গত সোমবার তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছিল। বুধবার সেই নমুনার রিপোর্ট আসে তার করোনা পজিটিভ। এরপরই ওই নারী কর্মকর্তাকে তার সরকারি বাসভবনে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য পরামর্শ দেন চিকিৎসক।

স্থানীয়রা জানায়, হাজীগঞ্জ উপজেলায় করোনার বিস্তার রোধে এই নারী কর্মকর্তা বেশ সক্রিয় ছিলেন। বিদেশফেরতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা, করোনা সংক্রমণ এড়াতে সাধারণ মানুষকে সচেতন করতেও তার ভূমিকা ছিল উল্লেখ করার মতো।

চাঁদপুর জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ জানান, করোনা আক্রান্ত ওই কর্মকর্তা তার বাসভবনে অবস্থান করে চিকিৎসা সেবা নিবেন। এই সময় তার সরকারি কার্যালয় এবং বাসভবনও লকডাউন করা হয়েছে। একই সঙ্গে তার সংস্পর্শে আসা ১২ জনের নমুনা সংগ্রহ করা হবে পরীক্ষা করার জন্য। এ নিয়ে চাঁদপুরে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে মোট ১৭ জনে। এর মধ্যে দুইজন করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে এবং ৭ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখনো ৮জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছেন।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ৩০ এপ্রিল, ২০২০, ২:০৯ এএম says : 0
    মানুষের হালত বেহুঁশি কারণ। জানা নাই ইসলাম।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ