Inqilab Logo

বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজাপুর উপজেলায় সিনিয়র নার্সসহ ২ জনের করোনা ভাইরাস শনাক্ত

রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২০, ১১:১৮ এএম

ঝালকাঠির রাজাপুর উপজেলার রাজাপুর সদর ইউনিয়নের ২নং ওয়ার্ডের বাসিন্দা রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের একজন সিনিয়র (নার্স) এর শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। রাজাপুর উপজেলায় এই প্রথম কারো শরীরে করোনা ভাইরাস আক্রান্ত হল।

রাজাপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আবুল খায়ের রাসেল জানান -২৭ এপ্রিল সোমবার সিনিয়র নার্স সহ ৬ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হয়।পরে ওই নার্স সহ ২ জনের শরীরে করোনা পজেটিভ রিপোর্ট আসে।এর মধ্যে একজন
আমার সিনিযর স্টাফ নার্স, বয়স ৪৫ বছর।যিনি রাজাপুর স্বাস্হ্য কমপ্লেক্সে কর্মরত।তার বাড়ি রাজাপুর উপজেলা সদরে,অন্য জন পার্শ্ববর্তী কাউখালী উপজেলার শিয়ালকাঠী গ্রামের বাসিন্দা,তার বয়স ৭২ বছর।সিনিয়র নার্স

কি ভাবে সংক্রমিত হলেন জানতে চাইলে-- রাজাপুর সউপজেলা স্বাস্হ্য ও প, প, কর্মকর্তা ডাক্তার আবুল খায়ের রাসেল প্রাথমিক ধারণায় বলেন, চিকিৎসা সেবা দিতে গিয়ে হয়ত ওই সেবিকা সংক্রমিত হয়েছেন। তবে তার মেয়েও সম্প্রতি ঢাকা থেকে মায়ের কাছে এসেছেন জানিয়ে ডাক্তার রাসেল বলেন, ঠিক কী ভাবে ওই সেবিকা সংক্রমিত হলেন তা নিশ্চিত করে বলা যাচ্ছেনা।

ওই সেবিকাকে বাড়িতে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে বলেও জানান।আজ ২৯ এপ্রিল বুধবার সকাল ১০ টায় রাজাপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: আবুল খায়ের রাসেল মুঠো ফোনে জানতে চাইলে তিনি এ কথা বলেন।উল্লেখ্য ২৭ এপ্রিল পর্যন্ত রাজাপুর স্বাস্হ্য বিভাগ ৪৯ জনের নমুনা আইইডিসিআরএ প্রেরন করে,এর মধ্যে ৪৭ জনের রিপোর্ট নেগেটিভ ও ২ জনের রিপোর্ট পজেটিভ আসে।কাউখালীর রোগীর সম্পর্কে বলেন - তিনি বাড়িতে চিকিৎসাধীন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ