Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনা রোগীর কঠিন মৃত্যু দেখে নিউইয়র্কে এক শীর্ষ চিকিৎসকের আত্মহত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২০, ৩:৫২ পিএম

যুক্তরাষ্ট্রের ইউইয়র্ক অঙ্গরাজ্যের ম্যানহাটনের একটি হাসপাতালে ইমার্জেন্সি রুমে কর্মরত চিকিৎসক লর্না এম. ব্রিন আত্মহত্যা করেছেন। নিউইয়র্ক শহরে করোনাভাইরাসে আক্রান্তদের সামনের সারি থেকে চিকিৎসা দিচ্ছিলেন ডা. লরনা এম. ব্রিন। তবে গত রবিবার তিনি আত্মহত্যা করেছেন। সোমবার (২৭ এপ্রিল) নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
তার পরিবারের দাবি, করোনাভাইরাসে আক্রান্তদের কঠিন মৃত্যু চোখের সামনে দেখে সহ্য করতে পারছিলেন না লরনা। এ নিয়ে মানসিকভাবে ভেঙে পড়েছিলেন তিনি। একপর্যায়ে আত্মহত্যা করেন।
নিউইয়র্ক প্রেসবিটেরিয়ান অ্যালেন হসপিটালের জরুরি বিভাগের চিকিৎসা পরিচালক ছিলেন লর্না। ৪৯ বছর বয়সী এ চিকিৎসক ভার্জিনিয়ার শার্লটসভিলে নিজের পরিবারের সঙ্গে ছিলেন। সেখানেই তিনি মারা যান।
শার্লটসভিল পুলিশ বিভাগের মুখপাত্র টাইলার হন জানান, রোববার (২৬ এপ্রিল) চিকিৎসা সাহায্য চেয়ে একটি কল আসে। আত্মহত্যার চেষ্টা করে আহত চিকিৎসক লর্নাকে ইউভিএ হসপিটালে নেওয়া হয়। সেখানেই তিনি মারা যান।
বাবা ডা. ফিলিপ সি. ব্রিন জানান, তাকে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের বিপর্যস্ত দৃশ্যের বর্ণনা দিয়েছিলেন লর্না। ডা. ফিলিপ বলেন, ‘সে তার কাজ করার চেষ্টা করছিল এবং সেটিই তাকে মেরে ফেললো।’
লর্না নিজেও করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন বলে জানান তার বাবা ফিলিপ। কিন্তু দেড় সপ্তাহ আগে সুস্থ হয়ে তিনি কাজে ফিরে গিয়েছিলেন। হাসপাতাল থেকে তাকে আবারও বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। তারপর তার পরিবার তাকে শার্লটসভিলে নিয়ে যায়।
লর্নার কোনো মানসিক সমস্যা ছিল না বলেও জানান ফিলিপ। তবে শেষবার যখন মেয়ের সঙ্গে তার কথা হলো, তখন তাকে সবকিছু থেকে বিচ্ছিন্ন মনে হচ্ছিল। লর্না তার বাবার কাছে সেসব রোগীর কথা বলছিলেন, যারা অ্যাম্বুলেন্স থেকে নামানোর আগেই মারা গেছেন।
মারা যাওয়ার আগে তিনি পুলিশের কাছে ফোন করে জানিয়েছিলেন যে, আত্মহত্যা করবেন। পুলিশ তার ফোনকল পেয়ে সাড়াও দিয়েছিল। কিন্তু ততক্ষণে লরনা আত্মহত্যা করেন।
করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সামনের সারিতে লর্না একজন ‘হিরো’ ছিলেন বলে মন্তব্য করেন তিনি। নিউইয়র্ক প্রেসবিটেরিয়ান অ্যালেন হসপিটালও এক বিবৃতিতে লর্নার প্রশংসা করে তাকে ‘হিরো’ হিসেবে অভিহিত করে। সূত্র : ডেইলি মেইল



 

Show all comments
  • Md rikon ২৮ এপ্রিল, ২০২০, ৪:০২ পিএম says : 0
    Ajob nari.....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ