Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভোলায় করোনা ভাইরাস সনাক্তের ল্যাব স্থাপনের অনুমোদন

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২০, ১০:০৭ এএম

ভোলায় করোনো রোগী শনাক্ত করণের জন্য পিসিঅার ল্যাব স্থাপনের অনুমোদন হয়েছে। খুব শীগ্রই এ পিসিআর ল্যাব বসানো হবে। একই সঙ্গে ১০টি নিবিড় পর্যবেক্ষণ ইউনিট (আইসিইউ) বেড সহ প্রয়োজনীয় সরঞ্জামাদি দেয়া হবে স্বাস্থ মন্ত্রনালয়ের মাধ্যমে জানান সচিব অাবুল কালাম অাজাদ,সদস্য ( অার্থ সামাজিক) পরিকল্পনা কমিশন। তিনি বলেন কোভিড - ১৯,করোনা ভাইরাস উপলক্ষ্যে ভোলা জেলা প্রশাসকের সাথে মাননীয় প্রধানমন্ত্রীর টেলিকনফারেন্সের সময় ভোলা জেলা পরিষদ চেয়ারম্যান অাব্দুল মোমিন টুলুর দাবী করেছিল ভোলায় একটি ল্যাব স্থাপনের। অার কোভিড - ১৯ উপলক্ষ্যে অামার নিকট একটি সুযোগ অাসে একটি প্রক্ল্পের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট প্রস্তাব পাঠালাম।প্রকল্পটি অনুমোদন হওয়ায় সেই প্রকল্পের মাধ্যমে ভোলায় স্বাস্থ মন্ত্রনালয়ের মাধ্যমে পিসিঅার ল্যাব স্থাপন করা হবে। শুধু তাই নয় ভেন্টিলেটর, কিট সহ এ প্রক্ল্পের মাধ্যমে করোনা ভাইরাস পরিক্ষার জন্য প্রয়োজনীয় সরঞ্জামাদি দেয়া হবে বলে জানান সচিব অাবুল কালাম অাজাদ।
ভোলার সিভিল সার্জন বলেন, ভোলার জন্য একটি পিসিআর ল্যাব অনুমোদন হয়েছে বলে একজন সচিবের কাছ থেকে খরবটি জানতে পেরেছি। তাই অাশা করছি আমরা খুব শিগগির সরকারের পক্ষ থেকে করোনো রোগী পরীক্ষার জন্য পিসিআর ল্যাব পাওয়া যাবে। মেশিনটি জেলার ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে স্থাপন করা হবে। তবে কবে নাগাদ মেশিনটি ভোলায় এসে পৌঁছাবে সেটি এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে কিছুটা সময় লাগবে মনে হচ্ছে।



 

Show all comments
  • Md. musa ২৭ এপ্রিল, ২০২০, ৫:১২ পিএম says : 0
    ভোলা একটি দ্বীপ। এখানে পর্যাপ্ত পরীক্ষাকরে এখানকার সবকিছু স্বাভাবিক অবস্হায় ফিরিয়ে আনা সম্ভ। এর জন্য অনেক বেশি পরীক্ষা প্রয়েজন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ