Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ছোটখাটো ব্যবসা প্রতিষ্ঠানগুলো খুলে দিলো ভারত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ৩:৪০ পিএম

দীর্ঘ একমাস লকডাউনের পর প্রাথমিক অবস্থায় গ্রামগঞ্জের দোকানপাট এবং শহরের পাড়া-মহল্লায় থাকা দোকানগুলো খুলে দিয়েছে ভারত। মদের দোকানগুলো এখনও বন্ধ থাকবে। শনিবার (২৫ এপ্রিল) থেকে ছোটখাটো ব্যবসা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেয়া হয়।
ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক ঘোষণায় বলা হয়, শুধু অর্ধেক কর্মী কাজ করতে পারবে দোকানে এবং তারা ফেস মাস্ক পরবে ও সামাজিক দূরত্ব মেনে চলবে। তবে শপিং মলগুলো বন্ধ থাকবে এবং করোনাভাইরাসের হটস্পট যে সব এলাকা সেখানে ব্যবসা বাণিজ্য সব বন্ধ থাকবে। এ ক্ষেত্রে অনলাইন প্ল্যাটফর্ম থেকে সবাই প্রয়োজনীয় জিনিসপত্র কেনাকাটা করতে পারবেন।
ভারতে ইতিমধ্যে করোনায় আক্রান্ত ২৫ হাজার ছাড়িয়েছে এবং মৃত্যুও এক হাজারের কাছাকাছি। দীর্ঘ একমাসের লকডাউনে ভারতে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সব ধরণের ভ্রমণ নিষিদ্ধ করা হয়েছে। ব্যবসা প্রতিষ্ঠান, কারখানা, স্কুল, অফিস এবং সব ধরণের দোকানপাট বন্ধ করে দেয়া হয়েছে। শুধু প্রয়োজনীয় পণ্য সরবরাহের ব্যবস্থা রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ