Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

পটুয়াখালীর বাউফলের কালাইয়ায় করোনায় আক্রান্তদের কলেজে আইসোলেশন থেকে স্থানান্তরের দাবীতে এলাকাবাসীর বিক্ষোভ

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২০, ৫:১১ পিএম

পটুয়াখালীর বাউফল উপজেলার কালাইয়া ইউদ্রিসমোল্লা ডিগ্রী কলেজে প্রাতিষ্ঠানিক আইসোলেশন থাকা করোনায় আক্রান্ত পাঁচজন রোগীকে স্থানান্তর করার জন্য বিক্ষোভ করেছে এলাকাবাসী। আজ শনিবার দুপূরে ঘন্টা ব্যাপী উপজেলার কালাইয়া ইদ্রিসমোল্লা ডিগ্রী কলেজ সড়ক ও লঞ্চঘাট সড়ক অবরোধ করে সড়কের মাঝে গাছ, কাঠ ও বাশঁ ফেলে প্রতিবন্ধকতার সৃষ্টি করে বিক্ষোভ করেছে এলাকাবাসী

এলাকাবাসী জানিয়েছেন, গত সোমবার (২০ এপ্রিল) নারায়নগঞ্জ থেকে অ্যাস্বুলেন্স করে রোগী সেজে উপজেলার কালাইয়া ইউনিয়নে আসেন। পরে পুলিশ ওই অ্যাম্বুলেন্সটিকে জব্দ করে ওই ৫ যাত্রীকে পুলিশ আটক করে উপজেলার ইদ্রিস মোল্লা ডিগ্রী কলেজের শ্রেণিকক্ষে হোম কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা করেন। পড়ে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য ঢাকার রোগ তত্ত্ব ও গবেষনা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। গতকাল শুক্রবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা সাংবাদিকদের নিশ্চিত করেন ছয় জনের মধ্যে পাঁচ জনই করোনায় আক্রান্ত হয়। তাদেরকে ওই কলেজেই প্রাতিষ্ঠানিক আইসোলেশন রেখে চিকিৎসা চলবে। এমন সংবাদ প্রকাশের পড় আজ শনিবার এলাকাবাসী কারোনায় আক্রান্তদের স্থানান্তর করার জন্য বিক্ষোভ করে। পরবর্তীতে পুলিশ গিয়ে গাছের গুড়ি সড়িয়ে ফেলে রাস্তার অবরোধ দূর করে।
জাফর ইকবাল নামের এক স্থানীয় বলেন, এ ধরনের সংক্রামন ব্যাধি রোগীদের লোকালয়ে রেখে চিকিৎসা না করে হাসপাতালে চিকিৎসা করার দাবী জানান।
বাউফল থানার ভারপ্রাপ্ত কমর্তকর্তা মোস্তাফিজুর রহমান বলেন,খবর পেয়ে পুলিশ যেয়ে ঘটনাস্থল থেকে অবরোধ সড়িয়ে ফেলে এবং বিক্ষোভকারীদের সাথে বিষয়টি সমাধান করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ