Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অস্ট্রেলিয়া থেকে রপ্তানীপণ্য পরিবহনে এমিরেটস স্কাইকার্গো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২০, ৫:০৯ পিএম

অস্ট্রেলিয়া থেকে মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে রপ্তানীপণ্য পরিবহনে দেশটির সরকারের সঙ্গে কাজ করবে এমিরেটস এয়ারলাইনের কার্গো পরিবহণ শাখা এমিরেটস স্কাইকার্গো।
এমিরেটসের ডিভিশনাল সিনিয়র ভাইস প্রেসিডেন্ট কার্গো নাবিল সুলতান সাংবাদিকদের জানান যে, এয়ারলাইনটি বর্তমানে বোয়িং ৭৭৭এফ কার্গো উড়োজাহাজের সাহায্যে সিডনিতে সপ্তাহে ৪টি ফ্লাইট পরিচালনা করছে। একইভাবে বোয়িং ৭৭৭ থেকে ৩০০-ইআর যাত্রীবাহী উড়োজাহাজের সাহায্যে মেলবোর্নে সপ্তাহে ৫টি কার্গো ফ্লাইট পরিচালিত হচ্ছে।
অস্ট্রেলিয়া এবং আন্তর্জাতিক বাজারের মধ্যে সাপ্লাই চেইন সুদৃঢ় করার লক্ষ্যে অস্ট্রেলিয়া সরকারের গৃহিত ফ্রেইট আসিস্ট্যান্স মেকানিজমে অংশগ্রহণ করছে স্কাইকার্গো। ইতোমধ্যে দেশটির ৫৬০টির অধিক রপ্তানিকারক এ প্রোগ্রামে যুক্ত হওয়ার জন্য নিবন্ধন করেছে।
বর্তমানে এমিরেটস কার্গো এবং যাত্রীবাহী উড়োজাহাজে বিশ্বের প্রায় ৬০টি গন্তব্যে নিয়মিতভাবে পণ্যসামগ্রী পরিবহণ করছে। অত্যাবশ্যকীয় মেডিক্যাল সামগ্রী পরিবহণে অস্ট্রেলিয়াসহ বিশ্বের অন্যান্য দেশে সিডিউল ফ্লাইট ছাড়াও পরিচালিত হচ্ছে চার্টার কার্গো ফ্লাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ