Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনা আক্রান্ত এক চিকিৎসক যোদ্ধার গল্প

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২০, ১২:৪৮ পিএম

ডা. মোহাম্মদ আতিয়ার রহমান শুরু থেকেই কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে কাজ করছেন। বলতে গেলে অনেকটা সখ করেই গত ১৩ এপ্রিল আইইডিসিআর এ স্যাম্পল দিয়েছিলেন। যেহেতু কোনো লক্ষণ ছিল না, তাই রিপোর্টের কথাও ভুলে গিয়েছিলেন। ১৫ এপ্রিল গভীর রাতে ফোনে জানতে পারেন, তিনি কভিড-১৯ পজিটিভ হয়েছেন। রাতে আর ঘুম হয় না। সহকর্মী চিকিৎসকরা সমবেদনা জানান, শান্তনা দেন।
কিন্তু নানা চিন্তা মাথা ঘুর পাক খায় তার। তিনি চোখের সামনে বহু রোগীকে মরতে দেখেছেন। সকালে তাকে জানানো হয়, আপনি হোম আইসোলেশন অথবা হাসপাতালে থাকতে পারেন। যেহেতু কোনো লক্ষণ নাই, তাই হাসপাতালে না গিয়ে কর্তৃপক্ষের অনুমতি নিয়ে আলাদা একটা জায়গা আইসোলেশনে থাকতে শুরু করেন। আল্লাহর অশেষ রহমতে এই কোভিড সম্মুখ যোদ্ধা চিকিৎসক এখনো কোনো লক্ষণ ছাড়াই সুস্থ আছেন। সাহসী এই চিকিৎসক সুস্থ হয়েই কাজে যোগদান করতে চান। তিনি বলেন, ক্ষতিগ্রস্ত চিকিৎসক হিসেবে যদি কিছু পেয়ে থাকেন, তা নিজ গ্রাম শংকর পাশা, কাশিয়ানী, গোপালগঞ্জের গরীব দুঃখি মানুষের মাঝে বিলিয়ে দিবেন। বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী এই তরুণ চিকিৎসক বলেন, ছাত্র জীবনে রাজনীতির সুবাদে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার শিকার হয়েছিলেন। ব্যাক্তিগত জীবনে তিনি তিন কন্যা সন্তানের জনক।।
তিনি বলেন, লক্ষণবিহীন বহু রোগী রয়েছেন তারা সঠিক নিয়ম মেনে হোম আইসোলেশন থাকেন। তাহলে ৭-১৪ দিনে হাসপাতালে না গিয়ে ও সম্পূর্ণ সুস্থ হওয়া সম্ভব। সবশেষে তিনি কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতালের পরিচালক, তত্ত্বাবধায়কসহ সকল চিকিৎসকদের প্রতি কৃতজ্ঞতা জানান। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, পরিচালক হাসপাতাল, পরিচালক অলটারনেটিভ মেডিকেল কেয়ার (এএমসি), স্বাচিপ নেতা এবং প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক পরিচালক (স্বাস্থ্য) ডাঃ জুলফিকার লেলিন, বিএমএ, পুলিশ, প্রশাসন, এবং সরকারি বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজনকে ধন্যবাদ জানান। ডা. আতিয়ার বলেন, তারা আমাকে বিভিন্নভাবে সাহায্য করেছেন। সাংবাদিকদেরকেও ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, তাদের একটা ভালো সংবাদ আমার কর্মস্পৃহা শতগুণ বাড়িয়ে দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ