Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রীর কার্যালয় ছুটিতে খোলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২০, ১২:৪২ পিএম

করোনাভাইরাসের মহামারীর মধ্যে বেশিরভাগ অফিস-আদালত বন্ধ থাকলেও প্রধানমন্ত্রীর কার্যালয় খোলা রেখে দাপ্তরিক সময়সূচি অনুযায়ী কার্যক্রম পরিচালনা করা হবে। শুধু ১৮টি নয়, জরুরি সেবার সব সরকারি অফিস খোলা।
শনিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া ফোনে ইনকিলাবকে বলেন, করোনাভাইরাসের কারণে অফিস-আদালত বন্ধ থাকলেও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় কর্মকর্তাদের নিয়ে কাজ করেছেন। বন্ধ থাকারপর এখনো প্রথানমন্ত্রী সারাদেশের খোজ খবর রাখছেন।
২৬ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত ছুটি বাড়ার পর প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সেখানে বলা হয়, প্রধানমন্ত্রীর কার্যালয় আগামী ২৬ এপ্রিল থেকে সরকারি দাপ্তরিক সময়সূচি অনুযায়ী যথারীতি খোলা থাকবে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক, প্রকল্প পরিচালক, পরিচালক, উপ-পরিচালক, সহকারী পরিচালক এবং সকল উইংয়ের সমপর্যায়ের কর্মকর্তারা নিয়মিত অফিসে উপস্থিত থাকবেন। তবে মহাপরিচালক এবং উইং প্রধানদের বলা হয়েছে, তারা পর্যালোচনা করে নিজ নিজ উইংয়ের সাপোর্ট স্টাফের দৈনিক উপস্থিতি সংখ্যা নির্ধারণ করে দেবেন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উইং বা শাখায় কর্মরত সাপোর্ট স্টাফদের উপস্থিতি ২৫ শতাংশের বেশি না হওয়াই বাঞ্ছনীয়। কোভিড-১৯ এর বিস্তার রোধে সরকারঘোষিত সাধারণ ছুটিতে জরুরি সেবার সঙ্গে সংশ্লিষ্ট সব সরকারি অফিস সীমিত পরিসরে খোলা থাকবে বলে জনপ্রশাসন মন্ত্রণালয় জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ