Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনা আক্রান্তদের প্রায় সাড়ে ৭ লাখ মানুষ এখন সুস্থ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২০, ৫:৩৩ পিএম

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি কোভিড-১৯ করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে বিশ্বের ২৭ লাখ ১৮ হাজার ৬৯৯ জন। তাদের মধ্যে বর্তমানে ১৭ লাখ ৮২ হাজার ৪২৫ জন চিকিৎসাধীন এবং ৫৮ হাজার ৬৭৮ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। তবে এ ভাইরাসে আক্রান্তের পর সুস্থ হওয়ার খবরও মিলছে অনেক। এ পর্যন্ত করোনায় আক্রান্তের মধ্যে সুস্থ হয়ে উঠেছে ৭ লাখ ৪৫ হাজার ৬২০ জন।
বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগ থেকে স্পেনে সেরে উঠেছে ৮৯ হাজার ২৫০ জন, যুক্তরাষ্ট্রে সেরে উঠেছে ৮৫ হাজার ৯২২ জন, চীনের মূল ভূখণ্ডে ৭৭ হাজার ২৫৭, ইরানে ৬৪ হাজার ৮৪৩, ইতালিতে ৫৭ হাজার ৫৭৬ এবং ফ্রান্সে ৪২ হাজার ৮৮ জন সুস্থ হয়ে উঠেছে।
এ ছাড়া সুইজারল্যান্ডে ২০ হাজার ৬০০ জন, তুরস্কে ১৮ হাজার ৪৯১, কানাডায় ১৪ হাজার ৭৬১, অস্ট্রিয়ায় ১১ হাজার ৬৯৪, বেলজিয়ামে ৯ হাজার ৮০০, দক্ষিণ কোরিয়ায় ৮ হাজার ৫০১, অস্ট্রেলিয়ায় ৫ হাজার ৪৫ ও মালয়েশিয়ায় ৩ হাজার ৫৪২ জন সুস্থ হয়ে উঠেছে।
গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম দেখা দেওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বে প্রায় ২ লাখ মানুষের মৃত্যু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ