Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রামগঞ্জে অভিযোগ প্রমাণ হলেও হতদরিদ্রের চাল আত্মসাৎ কারীর বিরুদ্ধে নেওয়া হয়নি ব্যবস্থা

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২০, ৪:৩৮ পিএম

লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের পূর্ব শেখপুরা ওয়ার্ডের ইউপি সদস্য লিঠন কতৃক হতদরিদ্রের কার্ড নিজের কাছে রেখে খাদ্যবান্ধব কর্মসূচী ১০ টাকা কেজির চাল আত্বসাতের সংবাদ দৈনিক ইনকিলাব সহ বিভিন্ন গন মাধ্যমে প্রকাশিত হলে ইউপি চেয়ারম্যান নাছির উদ্দীন খাঁন গতকাল দুপুরে ঘটনাস্থলে তদন্তে গিয়ে ইউপি সদস্য কতৃক হতদরিদ্রের কার্ড নিজের কাছে রেখে চাল আত্মসাৎ করার প্রমাণ পান।

ইউপি চেয়ারম্যানের নির্দেশে ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য কতৃক আত্বসাৎ কৃত কার্ড গুলো হতদরিদ্রদের মাঝে পেরত দিলেও অভিযুক্ত ইউপি সদস্যের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নেওয়ায় সচেতন মহলে ক্ষোভ বিরাজ করছে।

উল্লেখ্য কাঞ্চনপুর ইউনিয়নের পূর্ব শেখপুরা ওয়ার্ডের ইউপি সদস্য লিঠন হতদরিদ্রদের কার্ড আটকে রেখে নিজে চাউল উত্তোলন করে অন্যত্র বিক্রি করে টাকা আত্বোসাৎ করছেন বলে চাল না পাওয়া কার্ড ধারী হতে দরিদ্ররা জানায়।

সরেজমিনে গেলে জানা যায়,উপজেলার পূর্ব শেখপুরা হাজি বাড়ীর মনির হোসেনের নামে কার্ড থাকলেও গত এক বছরে একবারও চাল পাননি তিনি।
একই বাড়ীর জাহানারা,সেফায়েত উল্ল্যা,শাহিনুর বেগম এবং খালেক মাষ্টার বাড়ীর আমির হোসেন, বাচ্চু, মনু মিয়া, আতাউজ্জামান ও অলি মুন্সি বাড়ির শেফালী বেগম, রাকিব,রোকেয়া সহ ১৫/২০ জন কার্ডধারী জানান তারাও গত এক বছরে কোন চাল পায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ