Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাওরান বাজারে বেচাকেনার নতুন সময়সূচি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২০, ৯:৩৮ পিএম

রাজধানীর কাওরানবাজারে খুচরা বিক্রি বন্ধের পর পাইকারি কেনাবেচায়ও নতুন সময় নির্ধারণ করা হয়েছে। নতুন সূচি অনুযায়ী, সন্ধ্যা ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত পাইকারি কেনাবেচা করা যাবে। বৃহস্পতিবার পুলিশ, র‌্যাব, আর্মড ফোর্সেস ডিভিশনের প্রতিনিধি ও কাওরান বাজারের মালিক সমিতির সদস্যগণের যৌথসভায় এ সিদ্ধান্ত হয় বলে জানান ডিএমপির তেজগাঁও থানার পরিদর্শক (অপারেশন) হাসমত খন্দকার।

এর আগে গত ২১শে এপ্রিল শাকসবজি এবং খাদ্যদ্রব্য রাত ৯টা থেকে রাত ২টার এবং মাছ কেনাবেচার জন্য সময় নির্ধারণ করা হয়েছিল ভোর ৪টা থেকে সকাল ৭টা পর্যন্ত। পুলিশ কর্মকর্তা হাসমত খন্দকার বলেন, এ সময়ের (সন্ধ্যা ৭টা থেকে সকাল ৬টা) মধ্যে সবজি ও মাছ সবকিছু বেচা-কেনা শেষ করতে হবে এবং সকাল ৮টার মধ্যে জীবাণুনাশক দিয়ে মার্কেট পরিষ্কার করার কাজ শেষ করতে হবে।

তিনি বলেন, সভায় আরো সিদ্ধান্ত হয়, পণ্য বিক্রয়কালীন বিক্রেতা, বিক্রেতার সহকারী (সর্বোচ্চ একজন) ও ক্রেতা সার্বক্ষণিক মাস্ক ও গ্লাভস্ পরিধান করবেন এবং উভয়ে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রাখবেন। বাজার মালিক সমিতির বাজারে আসা ক্রেতা, বিক্রেতা পণ্য পরিবহণ ও মালামাল ওঠানামার সঙ্গে জড়িত সবার জন্য সাবান ও হাত ধোয়ার পর্যাপ্ত ব্যবস্থা নিশ্চিত করবে।

এছাড়া বাজারে প্রয়োজনীয় সংখ্যক স্বেচ্ছাসেবক নিয়োগ করবে সমিতি, যাতে ক্রেতা ও বিক্রেতারা স্বাস্থ্যবিধি মানছেন কি না, তা নিশ্চিত হওয়া যায়। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে জনসমাগম এড়াতে কাওরান বাজারে খুচরা বিক্রি বন্ধ করে দিয়েছে ‍পুলিশ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ