Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনা মোকাবেলায় মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২০, ৮:৫৯ পিএম

দেশে করোনার প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় করোনা মোকাবেলায় ডাক্তার ও নার্সদের মতো মেডিকেল টেকনোলজিষ্টদের নিয়োগের দাবি জানিয়েছেন বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশন- এর সাবেক মহাসচিব মো. সেলিম মোল্লা।

এক বিবৃতিতে তিনি বলেন, দেশে করোনার প্রাদুর্ভাব দেখা দেওয়ার সাথে সাথে করোনা রোগী সনাক্তকরণে আক্রান্ত ও সন্দেহভাজন রোগীর নমুনা সংগ্রহ ও পরীক্ষা-নিরীক্ষা করে আসছে সরকারি পর্যায়ে কর্মরত মেডিকেল টেকনোলজিস্টরা। সরকারি হাসপাতালে কর্মরত স্বল্পসংখ্যক মেডিকেল টেকনোলজিষ্টদের দ্বারা প্রাথমিক পর্যায়ে স্বল্প পরিসরে করোনা রোগীর পরীক্ষা-নিরীক্ষা সম্ভব হলেও বর্তমানে রোগীর সংখ্যা এবং পরীক্ষা কেন্দ্র বৃদ্ধি পাওয়ায় তাদেরকে দিয়ে সুষ্ঠুভাবে এ কাজ অসম্ভব হয়ে পরেছে।

সরকার করোনা মোকাবেলায় দেশের স্বার্থে ২ হাজার ডাক্তার এবং ৬ হাজার নার্স নিয়োগের সিদ্ধান্ত গ্রহণ করলেও করোনা যুদ্ধের প্রথম সারির প্রথম সৈনিক মেডিকেল টেকনোলজিষ্টদের নিয়োগের বিষয়টি উপেক্ষিত হওয়া অত্যন্ত দুঃখজনক। তিনি বলেন, মেডিকেল টেকনোলজিস্টরাই সর্বপ্রথমে রোগীর নমুনা সংগ্রহ ও পরীক্ষা-নিরীক্ষা করার পরে চিকিৎসক এবং নার্স সেবা প্রদান করে থাকেন। কাজেই ডাক্তার ও নার্স নিয়োগের পাশাপাশি মেডিকেল টেকনোলজিষ্টদের নিয়োগ প্রদান অত্যাবশকীয়। পর্যাপ্ত সংখ্যক মেডিকেল টেকনোলজিষ্ট নিয়োগ না হলে করোনা মোকাবেলায় পরীক্ষানিরীক্ষার ক্ষেত্রে জটিলতা তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। এ অবস্থায় তিনি ১৫ হাজার বেকার মেডিকেল টেকনোলজিষ্ট অবিলম্বে^ নিয়োগের দাবি জানান।

স্বানাপের অভিনন্দন: সরকারের নার্স নিযোগের ঘোষণাকে অভিনন্দন জানিয়েছে স্বাধীনতা নার্সেস পরিষদ (স্বানাপ)। বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সংগঠনের মহাসচিব মো. ইকবাল হোসেন সবুজ এক বিবৃতিতে এই অভিনন্দন জানান।

জাতির ক্রান্তিলগ্নে উন্নত সেবা নিশ্চিতে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এক বিবৃতিতে বলেছেন, ৬০০০ নার্স ও ২০০০ চিকিৎসক নিয়োগ দিবেন।



 

Show all comments
  • sumi akther ২৮ এপ্রিল, ২০২০, ৬:১৫ পিএম says : 0
    ssc পরিক্ষা দিয়েছি রেজাল্ট আসেনি, আমাদের কি নেওয়া হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ