Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে আটকে পড়া ১১০ জন পাসপোর্টযাত্রী আজ দেশে ফিরেছে বেনাপোল চেকপোষ্ট দিয়ে

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ৪:১৮ পিএম

ভারতে আটকে পড়া ১১০ জন পাসপোর্টযাত্রী আজ বুধবার দেশে ফিরেছে বেনাপোল চেকপোষ্ট দিয়ে।
গত দু ’দিনে এ নিয়ে ২০২ জন বাংলাদেশী দেশে ফিরেছে। ভারত থেকে ফেরত আসা পাসপোর্ট যাত্রীদের ইমিগ্রেশন এর আনুষ্ঠানিকতা শেষে পাঠিয়ে দেওয়া হচ্ছে নিকটস্থ প্রাতিষ্ঠানিক কোয়ারাইনটিনে । বুধবার বেলা ৯ টা থেকে বিকেলে পর্যন্ত এ পথে ভারত থেকে আটকে পড়া চিকিৎসা ও ভ্রমন শেষে দেশে ফেরে ১১০ জন নারী পুরুষ ও শিশু এবং একজন মৃত্যু ব্যাক্তি।

বেনাপোল ইমিগ্রেশন ওসি মহসিন উদ্দিন বলেন ফেরত আসাদের বিশেষ নিরাপত্তায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেওয়া হচ্ছে। ইমিগ্রেশন এর আনুষ্ঠানিকতা শেষে এদের পুলিশ, বিজিবি, উপজেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসের কর্মীরা নির্দিষ্ট গন্তব্য নিয়ে গেছে।

বেনাপোল মেডিকেল অফিসার শুভংকর কুমার জানান, ভারত থেকে ফেরত আসা পাসপোর্ট যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ১৪ দিন রাখা হবে। আজ যে ১১০ জন যাত্রী এসেছে এদের আমরা যশোর- বেনাপোল মহাসড়কের গাজিরদরগাহ নামক একটি মাদ্রাসায় নিয়ে যাব। সেখানে এরা ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার পর যদি কারো শরীরে করোনা সংক্রামক ধরা না পড়ে সরাসারি বাড়ি চলে যাবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ