Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোজা উপলক্ষে বিএসএফআইসির চিনি বিক্রয় শুরু

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ৩:৫৪ পিএম

আসন্ন পবিত্র রমজান মাসে ভোক্তাদের নিকট গুণগত মানসম্পন্ন দেশীয় চিনি পৌঁছে দিতে কর্মসূচি গ্রহণ করেছে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশন (বিএসএফআইসি)।
মঙ্গলবার (২১ এপ্রিল) বিএসএফআইসি'র সূত্রে জানা যায়, সরকার নির্ধারিত দরে চিনি বিক্রয়ের লক্ষ্যে বিএসএফআইসি'র ১৫টি চিনিকল হতে প্রতি মে.টন ৬০ হাজার টাকা দরে বস্তাজাত চিনি ফ্রি-সেলে বিক্রয় করা হচ্ছে। এছাড়া সংস্থার তালিকাভুক্ত ডিলারদের একই দরে চিনি বরাদ্দ প্রদান করা হয়েছে। ঢাকা মহানগরীতে আগোরা, স্বপ্ন, মীনাবাজার, সিএসডি, প্রাণ ইত্যাদি সুপারশপসমূহের চাহিদা মোতাবেক ১ কেজির প্যাকেটজাত চিনি ৬৫ টাকা দরে সরবরাহ করা হচ্ছে। একই সঙ্গে ঢাকার দিলকুশায় অবস্থিত চিনিশিল্প ভবনের বেজমেন্টে প্যাকেটজাত চিনি পাওয়া যাচ্ছে। এছাড়া, আখচাষীদের প্রাপ্য চিনি এবং প্রতিরক্ষা ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন সামরিক ও বেসামরিক বাহিনীর চাহিদাকৃত চিনি সরবরাহ করা হচ্ছে। ভোক্তারা যাতে নির্ধারিত মূল্যে চিনি কিনতে পারেন সেজন্য বিএসএফআইসি বাজারে চিনির দর মনিটরিং করছে।

উল্লেখ্য, করোনার কারণে দেশব্যাপী হ্যান্ড স্যানিটাইজারের চাহিদা ব্যাপক বৃদ্ধির প্রেক্ষিতে বিএসএফআইসি' প্রতিষ্ঠান কেরু এন্ড কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড ২৩ মার্চ থেকে কেরুজ হ্যান্ড স্যানিটাইজার বাজারজাত করছে। বর্তমানে ঢাকার বেশ কিছু বড় ফার্মেসী ও মেডিসিন কর্নারসহ দেশের অন্যান্য জেলায় এই হ্যান্ড স্যানিটাইজার পাওয়া যাচ্ছে। হ্যান্ড স্যানিটাইজার উৎপাদনের ধারাবাহিকতায় কেরু এ্যান্ড কোম্পানী (বাংলাদেশ) লিমিটেড জৈব সার 'সোনার দানা' ও কেরুজ ভিনেগার ব্যাপক হারে উৎপাদন ও বাজারজাত করছে। চিনিশিল্প ভবনের বেজমেন্টে চিনির পাশাপাশি এ সকল পণ্যও পাওয়া যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রমজান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ