Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খাবার ফুরিয়ে গেছে, আমাকে বাঁচান ভাই: কাঙ্গালিনী সুফিয়া

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ৯:৫২ পিএম
বাউল সম্রাজ্ঞী কাঙ্গালিনী সুফিয়া।  তিনি গিয়েছিলেন লালন সাঁইজির আখড়ায় গান করতে।  সারাদেশে করোনা প্রকোপ ছড়িয়ে পড়ায় ঢাকায় ফিরতে পারেনি তিনি।  বর্তমানে কুষ্টিয়াতে অবস্থান করছেন এই বাউল শিল্পী।  এ পরিস্থিতিতে কঠিন বিপদের মধ্যে দিন কাটাচ্ছেন কাঙ্গালিনী।  জানিয়েছেন ফুরিয়ে গেছে তার ওষুধ কেনার টাকা ও খাদ্য সামগ্রী।
 
সম্প্রতি গণমাধ্যমে সুফিয়া বলেছেন, ‘অনেক কষ্টের মধ্যে আছি।  খাবার ফুরিয়ে গেছে।  এমনকি ওষুধ কেনার টাকাও নেই আমার কাছে।  মাসখানেক আগে কুষ্টিয়া ডিসি অফিস থেকে ১০ কেজি চাল ও ১ কেজি আলু পেয়েছিলাম।  সেগুলো শেষ হয়ে গেছে।  এখন আর কেউ খোঁজ নেয় না।  ক’দিন পর তো না খেয়ে মারা যাব।  আমাকে বাঁচান ভাই।’
 
প্রসঙ্গত, কাঙ্গালিনী সুফিয়া দীর্ঘদিন ধরে হার্ট, কিডনি ও ব্লাড প্রেশারের সমস্যায় ভুগছেন।  তার বিখ্যাত গানের মধ্যে রয়েছে কোনবা পথে নিতাইগঞ্জে যাই, পরাণের বান্ধব রে, বুড়ি হইলাম তোর কারণে, নারীর কাছে কেউ যায় না, আমার ভাঁটি গাঙের নাইয়া।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাঙ্গালিনী সুফিয়া
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ