Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করুণা নয় শিল্পী হিসেবে প্রাপ্য অধিকার চান জ্যোতিকা জ্যোতি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ৮:৩৪ পিএম
‘বাংলাদেশে অভিনয়শিল্পীদের প্রণোদনা কিংবা ক্ষুধার উন্মাদনা নেই? কাউকে কিছু চাইতেও দেখছিনা।  ইশারা ইঙ্গিতে দু’একজন বলার চেষ্টা করলেও ঐ হালকার ওপর ঝাপসা।  পেছনে কে কি মনে করলো, তাহলেই মান সম্মান গেলো! অবশ্য আমাদের দেশে এই পেশার লোকদের আদৌ কেউ সম্মান করে কিনা সে বিষয়ে আমি যথেষ্ট সন্দিহান!’- গেল শুক্রবার (১৮ এপ্রিল) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাসের মাধ্যমে শোবিজ তারকা জ্যোতিকা জ্যোতি এসব কথা বলেন।
 
শিল্পী হিসেবে নিজের প্রাপ্য অধিকার আদায়ে জ্যোতি বলেন, টেলিভিশন শিল্পী সংঘ থেকে দুস্থ শিল্পীদের তালিকা সরকারী সাহায্যর জন্য তথ্যমন্ত্রনালয়ে পাঠানো হয়েছে।  সংঘ তার দায়িত্ব পালন করেছে।  কিন্তু করোনা কালের এই অল্প, অনিশ্চিত সরকারী করুণায় জীবন চলবে কি? ক্ষুধার পাশাপাশি আত্মসম্মানও তো আছে শিল্পীর।  একজন শিল্পী হিসেবে আমি আমার প্রাপ্য অধিকার চাই।
 
স্ট্যাটাসে ইন্ডাস্ট্রির অন্য শিল্পীদের প্রতি আহ্বান জানিয়ে জ্যোতি আরও লিখেছেন, আমি নিশ্চিত আমার মতো এমন শতশত শিল্পী আছেন, আওয়াজ তুলুন।  নিজের জীবন ও সম্মান রক্ষা করুন।  
 
এদিকে জ্যোতির এমন প্রতিক্রিয়ায় একমত পোষণ করে সাধুবাদ জানেয়ছেন অনেকেই।  কেউবা অবার সমালোচনা করতেও ছেড়ে দেননি তাকে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জ্যোতিকা জ্যোতি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ