Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ৫:৪২ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় করোনা ভাইরাসের প্রভাব মোকাবিলায় আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক ৫০০ জন কৃষকের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতর আজ সোমবার দুপুরে উপজেলা কৃষি অফিস চত্বরে কৃষকদের মধ্যে সার ও বীজ বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহমেদ।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রিপন বিশ^াস, কৃষি কর্মকর্তা হাজিরা খাতুন, কুষি সম্প্রাসন কর্মকর্তা মাহফুজুর রহমান প্রমূখ।
এসময় উপজেলা কৃষি কর্মকর্তা হাজিরা খাতুন বলেন, খরিপ-১,২০২০-২১মৌসুমে উফশী আউশ আবাদ বৃদ্ধির লক্ষে প্রণোদনা (২য় পর্যায়) কর্মসূচীর আওতায় উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক ৫০০ জন কৃষকদের মাঝে জন প্রতি ৫ কেজি ধানের বীজ, ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়েছে। পর্যায় ক্রমে উপজেলার ১৪শ’৪০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে এ বীজ ও সার বিতরণ করা হবে।
মঠবাড়িয়ায় ১১টি প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইন ঘোষণা
মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা ঃ পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ১১ টি ইউনিয়নে ১১টি প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইন ঘোষণা করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারের দপ্তর থেকে ১৯ এপ্রিল রোববার বিকালে ০৫.১০.৭৯৫৮.০০৩.২৩.০৭৭.২০-২৫৩নং স্মারকের চিঠিতে এ ঘোষণা দেয়া হয়। স্ব স্ব ইউনিয়নের চেয়্যারম্যান এগুলি নির্বাচন করে নির্বাহী কর্মকর্তার দপ্তরে প্রেরণ করা হয়।
প্রতিষ্ঠান সমূহ হলো, তুষখালী ইউনিয়নে ২নং উত্তর বড় মাছুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, ধানীসাফা ইউনিয়নে সাফা ডিগ্রী কলেজ, মিরুখালী ইউনিয়নে মিরুখালী মা ও শিশু কল্যান স্বাস্থ্য কেন্দ্র (নতুন), দাউদখালী ইউনিয়নে রাজারহাট শহীদ বাচ্চু মাধ্যমিক বিদ্যালয় কাম সাইক্লোন সেল্টার, মঠবাড়িয়া সদর ইউনিয়নে ৫২ নং মধ্য মিঠাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়, টিকিকাটা ইউনিয়নে টিকিকাটা নূরীয়া ফাজিল মাদ্রাসা, বেতমোর রাজপাড়া ইউনিয়নে বেতমোর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র, আমড়াগাছিয়া ইউনিয়নে ডাঃ রুস্তম আলি ফরাজী ডিগ্রী কলেজ, সাপলেজা ইউনিয়নে তাফালবাড়িয়া স্কুল কাম সাইক্লোন সেল্টার, হলতা গুলিশাখালী ইউনিয়নে ১০২নং গুলিশাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং বড় মাছুয়া ইউনিয়নে বড় মাছুয়া ইউনাইটেড হাই ইনষ্টিটিউশন।
এখন থেকে ঢাকা, নারায়ণগঞ্জ সহ দেশের অন্যত্র থেকে আগতদের এসব জায়গায় কোয়ারেন্টাইনে রাখা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ