Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্রিটিশ চারটি ট্যাবলয়েডকে ব্ল্যাকলিস্টেড করেছেন প্রিন্স হ্যারি ও মেগান দম্পতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ৫:৩৪ পিএম

‘বিকৃত’ এবং ‘আক্রমণাত্মক’ গল্পের অভিযোগ তুলে ব্রিটিশ চারটি ট্যাবলয়েডকে ব্ল্যাকলিস্টেড করেছেন প্রিন্স হ্যারি ও মেগান দম্পতি।তারা রোববার দ্য সান, ডেইলি মেইল, মিরর এবং এক্সপ্রেসের সম্পাদকদের উদ্দেশ্যে এক চিঠিতে লেখেন, সংবাদপত্রগুলোর সঙ্গে কোনও সহযোগিতা বা ন্যুনতম কার্যকর সম্পর্ক থাকবে না ব্রিটিশ সংবাদমাধ্যমের এমনই একটি খবর প্রকাশ করেছে। -এএফপি, দ্য নিউজ, গাল্ফ নিউজ, 

সম্পাদকদের উদ্দেশ্যে তাদের বার্তায় এই জুটি জানিয়েছেন, তাদের নতুন নীতিটি সমস্ত মিডিয়ায় প্রযোজ্য নয় এবং তারা বিশ্বজুড়ে সাংবাদিকদের সঙ্গে কাজ চালিয়ে যাবেন।
ফিনান্সিয়াল টাইমসের মিডিয়া রিপোর্টার মার্ক ডি স্টেফানো টুইটারে চিঠির একটি অনুলিপিও শেয়ার করেছেন। ওই পত্রিকাগুলো ডিউক এবং ডাচেসকে তাদের পরিচিত ব্যক্তিদের পাশাপাশি সম্পূর্ণ অপরিচিত ব্যক্তিদের দেখেছেন, তাদের জীবন পুরোপুরি অন্যদিকে টেনে নিয়ে গেছে, গল্পগুলো বিজ্ঞাপনের মত উপার্জন বাড়িয়ে দেয়, দ্য গার্ডিয়ান এর সংক্ষিপ্তসার প্রকাশ করেছে। তবে পত্রিকাটি এটিকে মিডিয়ার একটি বিশাল অংশের উপর অভূতপূর্ব আক্রমণ হিসেবে বর্ণনা করেছে।
হ্যারি এবং মেগান গত জানুয়ারি মাসে আর্থিকভাবে স্বনির্ভর হতে ব্রিটিশ রয়েল পরিবারের সিনিয়র সদস্য পদ থেকে পদত্যাগ করায় এরপর থেকেই ব্রিটিশ গণমাধ্যমে প্রকাশিত রসালো গল্প প্রচার করায় দু’জনই মিডিয়া নিয়ে অভিযোগ করেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ