Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চাদের জেল থেকে ৪৪ বন্দির লাশ উদ্ধার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ৫:২৭ পিএম

আফ্রিকার দেশ চাদের একটি জেল থেকে ৪৪ কয়েদির মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার চাদের প্রধান বিচারপতির পক্ষ থেকে জানানো হয়েছে, মৃতরা বোকো হারাম জঙ্গি গোষ্ঠির সন্দেহভাজন সদস্য ছিল। সম্প্রতি তাদেরকে একটি অভিযানের মাধ্যমে আটক করে দেশটির আইনশৃঙ্খলাবাহিনী।
 টেলিভিশনে দেয়া সংবাদ সম্মেলনে চাদের প্রধান বিচারপতি ইউসুফ টম বলেন, বৃহস্পতিবার ৪৪ কয়েদির মরদেহ কারাগার থেকে উদ্ধার করা হয়। ময়না তদন্তের পর জানা গেছে, মৃতদের মধ্যে চারজন বিষাক্ত কিছু খাওয়ার কারণে হার্ট অ্যাটাক করেছেন। এছাড়া মৃতদের মধ্যে কেউ কেউ শ্বাস কষ্টে মারা গেছেন।
টম আরো বলেন, গত মার্চের শেষে চাদ হ্রদে বোকো হারামের বিরুদ্ধে অভিযানে ৫৮ জনকে আটক করা হয়। তাদের মধ্যেই ৪৪ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।
জানা গেছে, উদ্ধার হওয়া মরদেহগুলোর মধ্যে ৪০ জনকে কবর দেয়া হয়েছে। এছাড়া চারজনের মরদেহ এখনো ময়না তদন্তের জন্য সংরক্ষণ করা হয়েছে। কয়েদিদের মৃত্যুর কারণ অনুসন্ধানে তদন্ত করা হচ্ছে বলে চাদ সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ