Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নোয়াখালীর হাতিয়ায় ব্যক্তিগত উদ্যোগে ৫০হাজার পরিবারকে দীর্ঘমেয়াদি খাদ্য সহায়তা কার্যক্রম শুরু

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ১:৩২ পিএম | আপডেট : ১:৪০ পিএম, ২০ এপ্রিল, ২০২০

নোয়াখালীর অনুন্নত ও নদীভাঙ্গা দরিদ্র অধ্যূষিত হাতিয়া উপজেলায় ৫০ হাজার পরিবারকে ব্যক্তিগত উদ্যোগে দীর্ঘমেয়াদী খাদ্য সহায়তা কার্যক্রম শুরু হয়েছে। সাবেক এমপি ও হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী’র উদ্যোগে এ কার্যক্রম চলছে।

হাতিয়া উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মেম্বারদের মাধ্যমে ৫০ হাজার গরিব ও দিনমজুর পরিবারের তালিকা প্রস্তত করা হয়েছে। সে অনূযায়ী প্রতি পরিবারকে ১০ কেজি চাল, আলু ও ছোলা প্রদান করা হচ্ছে। এ খাদ্য সহায়তা দীর্ঘদিন ধরে চলবে বলে জানা গেছে।

সাবেক এমপি ও হাতিয়া উপজেলা আওয়াামী লীগের সভাপতি মোহাম্মদ আলী ইনকিলাবকে জানান, হাতিয়ার ৫০হাজার পরিবারকে দীর্ঘমেয়াদী খাদ্য সহায়তার অংশ হিসেবে পাঁচশত মেট্রিক টন চাল ক্রয় করা হয়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্য্যন্ত এ খাদ্য সহায়তা অব্যাহত থাকবে।

হাতিয়া আসনের এমপি আয়েশা ফেরদাউস জানান, ব্যক্তি উদ্যোগে ৫০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা প্রদানের পাশাপাশি সরকারীভাবে বরাদ্দকৃত চালও প্রশাসনের মাধ্যমে অন্যান্য এলাকায় গরীবদের মাঝে বিতরণ করা হচ্ছে। মেঘনাবেষ্টিত হাতিয়া উপজেলায় কেউ যেন না খেয়ে থাকে, প্রশাসনের উদ্যোগে আমার সে ব্যবস্থা করছি।



 

Show all comments
  • Mustafa ২০ এপ্রিল, ২০২০, ১:৪৯ পিএম says : 0
    করোনা দেশে বিস্তার করার পূর্বে ঠেকাতে পারতো, এ কথাটি দেশবাসী বিশ্বাস করে। কিন্তু যাদের ভুল সিদ্ধান্তের জন্য করোনা ঠেকানো গেল না, তাদের চিহ্নিত করা রাষ্ট্রের প্রয়োজন কি না?
    Total Reply(0) Reply
  • HabiburRahman Rubel ২০ এপ্রিল, ২০২০, ৯:৫৩ পিএম says : 0
    হাতিয়া উপজেলার সাবেক সংসদসদস্য এবং বর্তমান উপজেলা আওয়ামীলীগের সভাপতি জননেতা মোহাম্মদ আলী সাহেব সুখে-দুঃখে সবসময় হাতিয়ার মানুষের পাশে ছিলেন এবং থাকবেন। এরকম নেতা বাংলাদেশের প্রত্যকটি উপজেলায় থাকা দরকার,তাহলেই আমরা ফিরে পাবো আমাদের বঙ্গবন্ধুর স্বপ্নের সোনারবাংলা।
    Total Reply(0) Reply
  • মোঃ কামরুল ইসলাম, ২১ এপ্রিল, ২০২০, ৭:৫৭ এএম says : 0
    নোয়াখালী বাসীর অহংকার হাতিয়া খেঠে খাওয়া মানুষের প্রনের স্পন্দন আলহাজ্ব মোঃ আলী সাহেবের দীর্ঘ আয়ু কামনা করছি।
    Total Reply(0) Reply
  • Raihan খান ২২ এপ্রিল, ২০২০, ১০:০১ পিএম says : 0
    প্রিয় নেতার কাছে অনুরোধ ত্রাণ গুলো যেন দেওয়ার সময় যেন বিশেষ নজরদারি রাখা হোক। কারণ আমাদের দেশের চাউল চোর ডাল চোর এ সব চোরের অভাব নেই। আপনার দীর্ঘায়ু কামনা করছি আসসালামু আলাইকুম
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ