Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নোয়াখালীতে আরও একজনের করোনা শনাক্ত, গ্রাম লকডাউন

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ১০:২৮ এএম

নোয়াখালী সদর উপজেলার চরমটুয়া ইউনিয়নে এক যুবক (২০) এর করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। লকডাউন করা হয়েছে ব্রহ্মপুর গ্রামটি। এনিয়ে জেলায় করোনা রোগীর সংখ্যা ৫, যার মধ্যে সোনাইমুড়ীতে এক ইতালি প্রবাসী ও সেনবাগে এক রাজমিস্ত্রীর মৃত্যু হয়েছে।

পরে ব্রহ্মপুর গ্রামটি লকডাউন ঘোষণা করেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুল ইসলাম সরদার।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুর রহমান বলেন, ঢাকার নারায়ণগঞ্জ থেকে গত ১৪ এপ্রিল মঙ্গলবার ওই যুবক বাড়ীতে এসেছিল। তখন তার শরীরে জ্বর ছিল। স্বাস্থ্য কর্মীদের মাধ্যমে খবর পেয়ে পরদিন ১৫ এপ্রিল বুধবার সকালে তার নমুনা সংগ্রহ করা হয়। পরে নমুনা বাংলাদেশ ইনস্ট্রিটিউট অব ট্রফিক্যাল এন্ড এনফেকসাস ডিজিস (বিআইটিআইডি) চট্টগ্রামে পাঠানো হয়। রবিবার রাত ওই যুবকের করোনা রিপোর্ট পজেটিভ আসে।

তিনি আরও জানান, হোম কোয়ারেন্টাইনে থাকা ওই যুবকের শরীরে বর্তমান উপসর্গগুলো দেখে চিকিৎসকদের তত্ত্ববধানে তাকে তার বাড়ীর একটি কক্ষে অথবা ২০শয্যা বিশিষ্ট চরআলগী হাসপাতালে আইসোলেশনে রাখা হবে। তার পরিবারের অপর সদস্যদের নমুনা রিপোর্ট আসা পর্যন্ত তারা সবাই হোম কোয়ারেন্টাইনে থাকবে।

সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুল ইসলাম সরদার বলেন, করোনা পজিটিভ আসা ওই যুবকের বাড়ীসহ গ্রামটি লকডাউন ঘোষনা ও তার বাড়ীর সামনে একটি লাল পতাকা টাঙানো হয়েছে। গ্রামটি প্রশাসনের নজরধারীতে রাখা হয়েছে। যাতে করে বাইরের কেউ ভেতরে আর ভেতরের কেউ বাইরে না আসতে পারে। ওই রোগীর সংস্পর্শে আসা তার পরিবারের অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করে বিআইটিআইডি চট্টগ্রামে পাঠানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ